আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

রাজনগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, জরিমানা আদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০২ ২১:২১:২১

রাজনগর প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগরে ভোক্তা অধিকারের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযান চালানো হয়েছে। আর্মস পুলিশ ব্যাটেলিয়ান ফোর্সের সহযোগিতায় মঙ্গলবার (২ মার্চ)  উপজেলার সিলেট-ফেঞ্চুগঞ্জ সরকের মুন্সীবাজার, মৌলভীবাজার রোডের বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, আলুর বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য ও পানীয় ফ্রিজে এবং বিক্রয় ও সংরক্ষণ করা, অনুমাদিত ঔষধ বিক্রয় করা, প্যাকেটের গাঁয়ে মূল্য না লেখা থাকা, একই ফ্রিজে ঔষধ ও খাদ্য পণ্য সংরক্ষণ করা, সেবা মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করাসহ সিলেট রোডে অভিযান চালানো হয়।

অভিযানে তাফাহমিদা মেডিসিন কর্ণারকে ৩ হাজার টাকা, মুন্সীবাজারে অবস্থিত এ ওয়ান ষ্টোরকে ৫ হাজার টাকা, ইউনিক ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত তারেক লাইব্রেবীকে ১ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অভিযানে মোট ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৯ হাজার ৫০০ টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-১২

শেয়ার করুন

আপনার মতামত দিন