আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

জুড়ীতে গ্রামবাসীর হাতে গরু চোর আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৭ ১৬:৩৮:০৮

জুড়ী প্রতিনিধি :: জুড়ীতে গরু চোরের উৎপাতে অতিষ্ট জায়ফরনগর ইউনিয়ন এলাকাবাসী। জয়নাল উদ্দিন (২৫) নামে এক গরু চোরকে গোয়ালঘর থেকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

উপজেলার সাগরনাল ইউনিয়নের বীরগোগালী (রসুলপুর) নিবাসী আজম খা এর পুত্র, এলাকায় গরু ও মোবাইল চোর হিসেবে চিহ্নিত জয়নাল উদ্দিনকে রোববার রাত প্রায় আড়াইটায় উপজেলার জায়ফরনগর ইউনিয়নের ইউসুফনগর গ্রামের আব্দুল মতিনের বাড়ীতে আটক করা  হয়।

স্থানীয় ইউপি সদস্য জমির আলী জানান, গত কয়েকদিন থেকে জুড়ীতে গরু চুরি বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন এলাকার মানুষ রাতে সতর্ক অবস্থায় থাকেন। ইউসুফনগর গ্রামের লোকজনের এই সতর্কতায় জয়নালকে গোয়ালঘরে হাতেনাতে ধরা হয়। আটককৃত গরু চোর জয়নাল উদ্দিন আমাদের পাশ্ববর্তী পশ্চিম জুড়ী ইউনিয়নের বাসিন্দা ছিল। তার অপরাধে মানুষ অতিষ্ট হয়ে ১০/১২ বছর পূর্বে তাদের পরিবারকে এলাকা থেকে বিতাড়িত করে। পরে তারা সাগরনাল ইউনিয়নের রসুলপুরে বসতি স্থাপন করে।

গরু চুরির দায়ে আটক জয়নাল তাদের পরিবারকে বিভিন্ন অপরাধের কারণে এলাকা থেকে বিতাড়িত করার কথা স্বীকার করে বলে, আমি আর গরু চুরি করব না মর্মে পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদে অঙ্গিকারনামা দেয়া আছে।

জায়ফরনগর ইউপি চেয়ারম্যান মাছুম রেজা বলেন, গত কয়েক মাসে এ ইউনিয়ন থেকে বেশ কয়েকটি গরু চুরি হওয়ায় মানুষ অতিষ্ট হয়ে গেছে।

জুড়ী থানার ওসি (তদন্ত) আবুল কালাম গরু চুর আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম/এমএএল/এসডি-৮

শেয়ার করুন

আপনার মতামত দিন