Sylhet View 24 PRINT

তৃতীয় পক্ষ শিক্ষার্থীদের আন্দোলন থেকে কি ফায়দা নিতে চায়?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-০৮ ২২:০৫:১০

নিরাপদ সড়কের দাবিতে স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীদের যৌক্তিক দাবিকে ভিন্ন খাতে প্রবাহিত করে সঙ্কট ঘনীভূত করার পাঁয়তারায় নেমেছে একটি কুচক্রী মহল।

শিক্ষার্থীদের উস্কানি দিতে প্রধানমন্ত্রী থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সম্পর্কেও মিথ্যা ও বিকৃত তথ্য ছড়ানো হচ্ছে। ছবি বিকৃত করে শিক্ষার্থীদের উস্কানি দেয়া হচ্ছে নাশকতার জন্য। শিক্ষার্থীদের উস্কানি দিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হচ্ছে যে তাদের ওপর হামলা, রগ কেটে দেয়ার মতো গুজব। ভূইফোঁড় নিউজপোর্টালে প্রধানমন্ত্রীর নামে বিকৃত, মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করা হচ্ছে।

ষড়যন্ত্রকারীরা সাধারণ ড্রেস পরিবর্তন করে স্কুল ড্রেস পরে আন্দোলনকারীদের সাথে মিশে যায়। তাদের ব্যাগে ধারালো অস্ত্র পাওয়া গেছে। আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে মিশে গিয়ে নাশকতায় মেতে উঠছে এই সন্ত্রাসী গোষ্ঠী।

এদিকে বিএনপি নেতা আমির খসরু মাহমুদের নাশকতায় প্রত্যক্ষ উস্কানির টেলিফোন আলাপ ফাঁসে তোলপাড় শুরু হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, কোটা সংস্কার আন্দোলনে যেসব গুজবের নমুনা মিলেছিল তার মাত্রা ছাড়িয়ে গেছে নিরাপদ সড়ক চাই আন্দোলনে। ভুয়া ছবি ও তথ্য প্রকাশ করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চালিয়েছে একটি সুনির্দিষ্ট গোষ্ঠী।

ব্যক্তিগত মেসেঞ্জার ও গ্রুপ মেসেঞ্জারে গুজব ছড়িয়ে দেয়া হচ্ছে যা ভাইরাল হয়ে গেছে। সেখানে এমনও বলা হয়েছে, ‘শিক্ষার্থীদের ওপর হামলা এবং যৌন নির্যাতন চালানোর পরিকল্পনা করা হচ্ছে।’ উস্কানি দিয়ে রামদা-ছুরির ছবি দিয়ে বলা হচ্ছে, ‘নিজের রিস্কে আসিস, কালকে ছাত্রলীগ কোপাইব। তবে শুক্রবার রাত থেকে শিক্ষার্থীদের আন্দোলনকে ভিন্ন খাতে নিতে সফল হয়েছে বিশেষ গোষ্ঠী। বিএনপির নেতা আমির খসরু মাহমুদের প্রত্যক্ষ উস্কানির টেলিফোন আলাপ ঘটনাকে দিয়েছে নতুন মাত্রা।

৫ জানুয়ারির নির্বাচনের পর এ পর্যন্ত বাংলাদেশে বড় কোন আন্দোলন জমাতে পারেনি কোন রাজনৈতিক দল কিংবা সংগঠন। শিক্ষার্থীদের এই শান্তিপূর্ণ আন্দোলনকে কেন্দ্র করে নাশকতা ছড়িয়ে সরকারকে বেকায়দায় ফেলতে শিক্ষার্থীদের উস্কিয়ে দিচ্ছে ।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.