Sylhet View 24 PRINT

মেয়েদের প্রতিভা খোঁজছে ফিউজা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৪ ০১:৪২:৪৫

অস্কিতা দত্ত :: প্রত্যেক নারীর মধ্যেই কিছু না কিছু প্রতিভা থাকে। তবে সেই প্রতিভার প্রকাশ সবাই ঘটাতে পারেনা নানা কারণে। এরমধ্যে সবচেয়ে বড় কারণটি হচ্ছে যথাযত সুযোগ বা প্লাটফরমের অভাব। নারীর প্রতিভার প্রকাশ ঘটিয়ে তা জনসমক্ষে তুলে ধরার কাজ করে চলেছে ফিউজা। আমেরিকায় বসবাসকারী লেখিকা রিয়া সিনহা ও ভারতের শ্রদ্ধা ভার্মার হাত ধরে ফিউজার পথচলার শুরু। প্রথমে এটি একটি রাইটিং ক্লাব হিসেবে আত্মপ্রকাশ করে।

২০১২ সালে প্রতিষ্ঠিত এই প্ল্যাটফর্মটি এখন বিশ্বের অন্যতম বৃহত্তম অনলাইন প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মের বর্তমান সদস্য দশ হাজারেরও বেশি। শুধুমাত্র মহিলাদের জন্যই এই আত্মপ্রকাশ মঞ্চ। লেখিকা হোক বা ফোটোগ্রাফার, মেহেদি আর্টিস্ট বা গায়িকা, ব্লগার বা পেনসিল স্কেচ আর্টিস্ট, যে কোনো প্রতিভার অধিকারি নারী এই প্ল্যাটফর্মের সদস্য হতে পারে। এরজন্য কোনো ফি দিতে হয় না।

শুধুমাত্র www.fuzia.com এ লগ-ইন করেই এর সদস্য হওয়া যায়। এটিই একমাত্র মহিলা নির্ভর প্ল্যাটফর্ম যা বাংলাদেশের নাজিফা থেকে ভারতের অঙ্কিতা, ইজিপ্টের হাদিয়া থেকে আমেরিকার নিধিকে একই সূত্রে বেঁধে রেখেছে। ফিউজা প্রতিমাসে মহিলাদের জন্য অভিনব প্রতিযোগিতার আয়োজন করে। যেখানে মহিলারা অনলাইনে ঘরে বসে অংশগ্রহন করে প্রচুর পুরস্কার ও গ্লোবাল সার্টিফিকেট জিততে পারে। তাদের কাজ ফিউজা ফেসবুক ও অন্যান্য সোশ্যাল প্ল্যাটফর্মে ফিচার করে, যার ফলে তাদের প্রতিভা বিশ্বের কোনায় কোনায় ছড়িয়ে পড়ে।

সম্প্রতি ফিউজা নিজেদের অ্যাপ বের করেছে, যা যেকোনো ফোনে ব্যবহার করা যায়। আজই www.fuzia.com এ সাইনআপ করুন আর শুরু করুন আপনার ফিউজা জার্নি।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.