আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

নৌকার বিদ্রোহীরা ভবিষ্যৎ রাজাকার

:: ইশতিয়াক চৌধুরী ::

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-০৫ ২২:৫২:২৭

প্রথমেই ২টি প্রশ্নের উত্তর চাই সবার কাছে?
১. ভালবাসার প্রকৃত অর্থ কি?
২. স্বার্থ  না স্বার্থহীন?
ত্যাগ কাকে বলে? শুধু রাজপথে শ্রম না কি নিজের ক্ষতি করেও দলকে ভালবেসে দলের কঠিন সিদ্ধান্ত মাথা পেতে নেয়া?

কথাগুলো বলছি এই জন্য এই দলটাকে ভালোবাসি, এই দলটাকে নিজের পরিবার মনে করি তাই।শত্রু  যখন ঘরের ভিতরে আদর্শের বুকে আঘাতের রক্ত তো ঝরবেই এটাই তো স্বাভাবিক।

কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রতি অনুরোধ নৌকা মার্কা আমাদের পিতা মুজিবের আমানত এই আমানতটুকু আমাদের আগামী প্রজন্মের হাতে তুলে দিতে এবং আমাদের আগামী প্রজন্মের কাছে নৌকার সঠিক শ্রদ্ধা, সম্মানটুকু ধরে রাখতে নৌকার বিদ্রোহী প্রারথী দের প্রতি কঠোর এবং কঠিন শাস্তি কার্যকর করতে হবে। দয়া করে বঙ্গবন্ধুর আমানত নৌকা মার্কার সঠিক সম্মান, শ্রদ্ধা, ভালোবাসা আমাদের আগামী প্রজন্মের কাছে লালন করার সুযোগ দিন।

যারা নৌকার বিদ্রোহী প্রার্থী হয়েছেন, তাদের প্রতি বলছি-
হ্যা, মানলাম আপনি অন্য প্রার্থী থেকে যোগ্য ছিলেন এবং নৌকা যিনি পেয়েছেন তিনি একজন কলাগাছ। তাই বলে কি আপনি নৌকার বিদ্রোহী প্রার্থী হবেন?
আপনি না পরিচয় দেন আপনি ত্যাগী, পরিশ্রমী, দলের নিবেদিত প্রাণ??

একটিবার নিজের বিবেক ও মনকে চোখ বুঁজে প্রশ্ন করুন আপনি বঙ্গবন্ধুর রেখে যাওয়া আমানত নিজ স্বার্থে খিয়ানত করছেন কি না?
জননেত্রী শেখ হাসিনার গোটা আওয়ামিলীগ পরিবারের মান সম্মানের প্রতিক নৌকার বিরুদ্ধে নিজ স্বার্থে ভোট চাইছেন কি না?

আপনি বঙ্গবন্ধুর আদর্শ লালন করছেন? নেত্রী ও দলের জন্য জীবন দিতে প্রস্তুত বলছেন কিন্তু নেত্রী, দলকে অসম্মানিত করে নিজ স্বার্থে নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছেন। নিজেকে প্রশ্ন করুন আপনার নীতি, আদর্শ, সততার মধ্যে আজ আপনি থাকতে পেরেছেন কি না?

বিদ্রোহী প্রার্থী আর যে নেতারা দলের বিরুদ্ধে কাজ করছেন তাদের কাছে আগামী প্রজন্মের সন্তান হিসেবে আপনাদের কাছে প্রশ্ন রাখছি আপনাদের কাছ থেকে আমরা কি শিক্ষা পাব? মনে রাখবেন আপনাদের প্রতি আমাদের শ্রদ্ধাবোধটুকু থাকবে না, থাকবে না আদর্শ বা শ্রদ্ধার মনোভাব।

যারা জননেত্রী শেখ হাসিনা ও ব্যক্তি স্বার্থে জাতির পিতা বঙ্গবন্ধুর আমানত নৌকার খিয়ানত করে দলকে অসম্মান করে নিজেকে আওয়ামীলীগ বলে দাবী করেন তাদের প্রতি আমাদের কিভাবে শ্রদ্ধাবোধ থাকবে??

আজ যারা দলের সাথে বেইমানী করছেন আমরা আগামী প্রজন্ম আপনাদের দলীয় রাজাকার হিসেবে চিহ্নিত করে রাখব, বঙ্গবন্ধু আমানত যারা খিয়ানত করে তারা আমাদের আগামী প্রজন্মের কাছে দলীয় রাজাকার হিসেবেই বেচে থাকবেন।

তাই নৌকার বিদ্রোহী প্রার্থীদের প্রতি অনুরোধ জানাচ্ছি  আবেগময়ী ভুল সিদ্ধান্তে আর না এগিয়ে, আগামী প্রজন্মের কাছে আপনাদের প্রতি শ্রদ্ধা, ভালোবাসাটুকু রক্ষা করতে নিজের বিবেককে প্রাধান্য দিয়ে নৌকার বিরুদ্ধে প্রার্থীতা প্রত্যাহার করে প্রতিহিংসার রাজনীতি বন্ধ করুন।

দল কে যদি সঠিকভাবে ভালোবাসেন বা বঙ্গবন্ধুর সঠিক আদর্শ লালন করেন তবে দলের জন্য এই প্রার্থীতা প্রত্যাহার করে, প্রার্থীর দিকে না তাকিয়ে ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর আমানত নৌকা মার্কাকে বিপুল ভোটে জয়ী করে প্রমাণ করে দিন আপনি বঙ্গবন্ধুর সঠিক ত্যাগী, শ্রদ্ধার, আদর্শিক ও বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলা গড়ার কারিগর মাদার অব হিউম্যানিটি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার খাটি কর্মী।

মনে রাখবেন ঐক্যবদ্ধ আওয়ামীলীগ বুলেটেরর চেয়েও শক্তিশালী
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

লেখক :: সাবেক সহ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট জেলা

@

শেয়ার করুন

আপনার মতামত দিন