Sylhet View 24 PRINT

ডাকসু নির্বাচন: সিলেট সিটি নির্বাচনের প্রতিচ্ছবি

:: ফজলুর রহমান জসিম ::

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১২ ২১:০৩:৫৭

বিগত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের অতি উৎসাহীরা দুপুর ২টা থেকে কেন্দ্র ছেড়ে অভিনন্দন জানানোর প্রতিযোগিতায় লিপ্ত হয়েছিলেন। বিকেল চারটার দিকে মেয়র আরিফও নির্বাচন প্রত্যাখান করেছিলেন। কিন্তু শেষ বিকেলের ফলাফলে বিজয়ী আরিফ।

অভিনন্দন জ্ঞাপনকারীদের রাতে খুঁজে পাওয়া যায় নাই। পাশে থাকা নেতারা বিবৃতি দিলেন প্রার্থীর জামায়াত সংশ্লিষ্টতা, প্রার্থী সিলেকশন ভুল ছিল। পরাজয়ের সব দায়ভার প্রার্থীর ঘাড়েই দিলেন।

ডাকসু নির্বাচনে সারাদিন ছাত্রলীগের অভিনন্দন প্রসব, নুরুর নির্বাচন বর্জন। রাতে নুরু ভিপি, ছাত্রলীগের আন্দোলন।ঠিক যেভাবে বদর উদ্দিন কামরানকে পাশে থেকে পরাজিত করা হয়েছে সেভাবে শোভনকেও হারানো হল। যা হবার তা হয়েছে এখন আর কেঁদে-কুটে আবেগ ভালোবাসা দেখিয়ে লাভ নাই। নুরু এখন নির্বাচিত ভিপি।

ভুল থেকে শিক্ষা না নিলে ভবিষ্যতে আরো বহু পরাজয়ের স্বাদ নিতে হবে। বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগকে অনুপ্রবেশকারীদের ব্যাপারে কঠিন সিদ্ধান্তে আসতে হবে, সহমত ভাইদেরকে চিনতে হবে।

ছাত্রলীগ, আওয়ামী লীগের পরাজয়ে শুধু সংগঠনের ক্ষতি হয় না, জাতি ক্ষতিগ্রস্থ হয়। আওয়ামী লীগের সাথে জাতির ভাগ্য জড়িত।

ডাকসু নির্বাচন ছাত্রলীগের মেরুদন্ড যে ভাঙ্গা তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। এখন নিজেদের ভুল ত্রুটি সংশোধন করে বিপুল বিক্রমে ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে।
সারাদেশে ত্যাগী এবং যোগ্যদের দিয়ে কমিটিগুলো করে প্রকৃত অর্থে একটি আদর্শিক শক্তিশালী সংগঠন হিসাবে দাঁড় করাতে হবে। এটাই হোক ছাত্রলীগের চ্যালেঞ্জ।

লেখক : সাবেক ছাত্রলীগ নেতা

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.