আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

স্বপ্ন ভঙ্গের অজস্র স্মৃতি নিয়ে আমার কিছু কথা _

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২০ ১৪:৫৮:০৯


দেলোয়ার হোসেন:  অনেক স্বপ্ন, অনেক আশা-ভরসা নিয়ে, প্রাকৃতিক সম্পদে ভরপুর, পর্যটন সমৃদ্ধ, অবহেলিত নিজ জন্মমাটি প্রিয় গোয়াইনঘাট উপজেলাকে একটি আলোকিত এবং মডেল উপজেলা হিসাবে গড়ে তোলার জন্য উপজেলা নির্বাচনে আমি ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী হয়েছিলাম ।

প্রতীক পাওয়ার পর মাত্র ১৮ দিন সময় পেয়েছিলাম । যদিও এত অল্প সময়ে ১ লক্ষ ৮১ হাজার ভোটার এবং ২৩০টি গ্রাম নিয়ে গঠিত একটা জেলার সমান আয়তনের আমার এই বিশাল উপজেলার প্রতিটি বাড়িতে নিজে সরাসরি গিয়ে সবাইকে সালাম/আদাব দেওয়া কিংবা দোয়া ও সহযোগিতা চাওয়া সম্ভব হয় নি । এটা করতে পারলে হয়ত ফলাফলটা অন্য রকম হতে পারত । 

হয়ত কপালে ছিল না অথবা প্রথম নির্বাচন হিসাবে পরিকল্পনা এবং পরিচালনায় অনেক ভুল-ত্রুটি ছিল ।

বাবা-মা, ভাই-বোন, আত্মীয় স্বজন, শত শত নেতা-কর্মী, পরিচিত-অপরিচিত অনেকেই আমার জন্য খেয়ে না খেয়ে, ঘুমহীন ভাবে খুব কষ্ট করেছেন । জীবনের প্রথম নির্বাচনে অংশ গ্রহণ করে সবার কাছ থেকে যে এতটা ভালবাসা পাব, সেটা কোনো দিন কল্পনায়ও ছিল না । এইটুকু বয়সে উপজেলার সর্ব স্তরের  জনসাধারণের কাছে আমি বিরাট ঋণী হয়ে গেলাম । 

হয়ত বা প্রত্যাশাটা একটু বেশি ছিল । আত্মবিশ্বাস ছিল বিজয়ী হলে গরীব, দুঃখী, মেহনতী মানুষের মুখে হাঁসি ফোটাতে পারব, এলাকার জন্য কিছু করতে পারব, কিন্তু সেই স্বপ্ন স্বপ্নই থেকে গেল ।

মা-বাবার অসহায় বোবা চাহনি, কলিজার টুকরা ছোট ছোট অবুঝ ভাতিজাদের প্রশ্ন, চাচ্চু তুমি কি পাশ করেছো আর মায়ের পেটের ভাই এবং বোনদের নিরবে চোখের জল বিসর্জন এবং তাদের দুশ্চিন্তায় ভরা চেহারা দেখে নিজেকে আর ধরে রাখতে পারছি না ।

দেশ এবং দশের কথা চিন্তা করে রাজনীতি করতে করতে এই ভাবে আমার পরিবারকে আর কত ক্ষতিগ্রস্ত করব বুঝে উঠতে পারছি না ।

যদিও পিতা সংগঠন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র অনেক নেতা-কর্মী কিংবা আমার প্রাণের সংগঠন ছাত্রলীগের সাবেক নেতাদের কাছ থেকে বিন্দুমাত্র সহযোগিতা পাই নি, যেটা আমার জন্য অত্যন্ত দুঃখজনক এবং অসহ্য কষ্টের বিষয় ।

নেতা-কর্মীদের অনেক অ-সহযোগিতা, অনেক প্রতিহিংসার পরও নির্বাচনে দলমত নির্বিশেষে আমি সাধারণ জনতার যে ভালবাসা পেয়েছি সেটাই বা কম কিসে ? দীর্ঘ ছাত্র রাজনীতির জীবন এবং প্রথম নির্বাচন থেকে এটাই আমার সব থেকে বড় অর্জন ।
আমার জন্য সবাই দোয়া করবেন । সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন । আল্লাহ হাফেজ ।

লেখক,
দেলোয়ার হোসেন,
ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী,
সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচন ।

সিলেটভিউ ২৪ডটকম/২০ মার্চ ২০১৯/মিআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন