Sylhet View 24 PRINT

আমি কেবল বলেছিলাম এক মহাচোরের গল্প

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৮ ১৪:১২:১১

পীর হাবিবুর রহমান :: আমি নাম বলিনি, চোরের কাহিনী বলেছিলাম, কিন্তু দলবল নিয়ে গর্বের সাথে বলছে আমিই সেই চোর!

একটি শহর বোধহীন হয়ে যায়!রাতারাতি দুর্নীতি করে অঢেল অর্থ সম্পদের মালিক হয়ে দম্ভে সকল হুশ হারিয়ে ফেলে লাজ লজ্জাহীন কালোগন্ডার।সেদিনও গানম্যান সহ মিছিল করতে গিয়ে যাদের তাড়া খেয়ে দৌঁড়ে পালায়, আজ তাদের বাপ বাপ করে।আর যারা সেদিনও তাকে জঘন্য ভাষায় গালিগালাজ করে আজ তারা গ্রাম্যরাজনীতির সূত্রে লাভলোভের মিথ্যা হিসাবে বগলদাবা করে কালোবিড়ালকে দুধ দেয়।বিশ্বাসঘাতকদের বিশ্বাসগড়ার নমুনা।

আমি কেবল এক মহাচোরের কাহিনী বলেছিলাম, কোথাও নাম বলিনি, এখন সবাই মিলে ঐক্ষবদ্ধভাবে বলছে, এই হলো চোরের পরিচয়, আমি না চিনলেও তারা সবাই চিনেন, চোর পুষেন।চোর নিজেও গর্বের সাথেই বলছে আমিই কালো কুৎসিত হিংস্র বেয়াদব, আমিই চোর।

সৎ রাজনীতির মডেল শহর আজ নষ্টদের জোটে বন্দী।দুর্নীতির অর্থের ভাগ যারা পায়নি তারাও করুনালাভের দাস হয়ে মুখ চেপে বসে থাকে, নজিরবিহীন অন্যায়ের মুখে।

সৎ শহরের সৎ মানুষেরাও আজ চোরকে চোর বলেনা, সমীহ করে।চোরকে কেউ চোর বললে মাইন্ড করে।চোরে চোরে মাসতুতো ভাইদের মহামিলনের খচ্চর মুখ দেখে অনেকে মুখ টিপে হাসে।তাই বলে ঘেন্নায় গনবমি করতে আসেনা।

মুজিব কন্যা শেখ হাসিনার দুর্নীতিনবিরোধী অভিযান যাবে তৃনমূলে তাই দলের সিদ্ধান্ত অমান্যকারী বিদ্রোহীর ঘটকের ভূমিকায় চোর আশ্রয় খুঁজে নিরাপদ বেঁচে যাবার।এমন দৃশ্য এখন সারাদেশে, চোর আর চুরির মালের রক্ষার জন্য সব চোর আর নষ্টরা গাইছে কোরাস।দৃষ্টি ফেরাতে আনছে আজব সিদ্ধান্ত প্রস্তাব।

কিন্তু মহান বঙ্গবন্ধুর নামে, শেখ হাসিনার বিশ্বাসের
সাথে বিশ্বাসঘাতকতা করে যারা দুর্নীতির মহোৎসব করেছে, তাদের এবার রক্ষা নাই।দৃঢ়তার সাথে বলছি, অতীতের অনেক কথার মতোন এটাও সত্যে পরিনত হবে, সুনামগন্জ থেকে সুন্দরবন, দুর্নীতির কালো বিড়াল ধরা পরবেই।

এক ভাইর হরিলুট সবখানে, আফ্রিকান মাগুর যে সে।আরেক ভাই আদালত পাড়ার বনেদি টাউট, হাজিরায় হাজিরায় আসামির কাছে টাকা নেয়, আরেক ভাই দেশ বিদেশে সহস্রজনের টাকা মেরে ধানমন্ডি ২৭নম্বরে আরেকজনের বাড়ি দখল করে তদবিরবানিজ্য করে, এদের এবার জেলে যাবার সময়, অপেক্ষা করুন, মাত্র কটা দিন।

লেখক: নির্বাহী সম্পাদক, দৈনিক বাংলাদেশ প্রতিদিন

(লেখকের ফেসবুক থেকে সংগৃহিত)

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.