Sylhet View 24 PRINT

প্রসঙ্গ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১৮ ০০:৫১:০৪

ইফজাল চৌধুরী :: আল্লাহ রাব্বুল আলআমিনের অশেষ কৃপায় ও সরকারের অতিরিক্ত সতর্কতার কারণে শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বের তুলনায় আল্লাহ আমাদের ১৮ কোটি মানুষের বাংলাদেশকে হেফাজতে রাখছেন।

কিছু মানুষ চাচ্ছে নিয়ম ভেঙ্গে যদি করোনা ভাইরাস বাংলাদেশে ঢুকাতে পারে তাহলে বাংলাদেশ সরকারকে দুর্ভোগের মধ্যে ফেলে তাদের মনোবাসনা পূর্ণ করতে।

কিন্তু আমরা হৃদয়ে যারা বাংলাদেশকে লালন করি তারা বাংলাদেশের বৃহত্তর জনগোষ্ঠির কথা চিন্তা করে আপনাদের সেই মনোবাসনা পুর্ণ করতে দেবনা।

এ যাবত কালের আমাদের প্রবাসীদের সবচেয়ে আপন মানুষ ড. মোমেন সকল প্রবাসীকে উদ্যেশ্য করে নবাবজাদা কথাটা বলেন নাই, দেশ ও দেশের মানুষদের করোনা ভাইরাস মুক্ত রাখতে বৃহত্তর স্বার্থে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কিছু সংখ্যক উশৃঙ্খল ইতালী ফেরত যাত্রীদের কথা প্রসঙ্গে তাদেরকে গালি দিয়ে নয় সুন্দর উপাধী নবাবজাদা হিসাবে আখ্যায়িত করেছেন।

বাংলাদেশ আর আগের বাংলাদেশ নয়, সীমিত সম্পদ আর বেশী জনবহুল থাকা সত্বেও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন বাংলাদেশ অনেক উন্নত দেশকেও পিছনে ফেলে এগিয়ে যাচ্ছে। শুধু বর্তমান ডিজিটাল সরকারের নিয়মগুলোকে সম্মান ও সহযোগীতা করতে হবে।

আপনারা বিবেকবান প্রবাসীরা দেখেন আমরা ঠিকই বিদেশের এয়ারপোর্টে লাইনে দাঁড়াই, বিদেশের ব্যাংকে গেলে লাইনে দাঁড়াই, সোস্যাল সিকিউরিটি অফিসে গেলে লাইনে দাঁড়াই, এমনকি বাসাবাড়ীর বিল মানে নিজের পকেটের টাকা পেমেন্ট করতেও লাইনে দাঁড়াই, হসপিটালে যাওয়ার পর সব কাজ সম্পন্ন করার পর একটা নির্দিষ্ট জায়গায় চিৎকার করে কথা বলাতো দুরের কথা যে কোনো জরুরী কথাটাও ফিসফিস না করেও নিশ্চুপ বসে থাকি যতক্ষন রোগীর জন্য আরেকটা সিট ব্যবস্থা না হচ্ছে।

এইসবগুলোর কারণ হচ্চে উন্নত দেশে এইগুলো নিয়ম এটা আমাদের মানতে হবে। এই নিয়মের কারণে বিদেশে আমাদের থাকতে ভালো লাগে এবং আমরা গর্ব করে বলি বিদেশের নিয়মগুলো খুবই পছন্দ।

কিন্তু আমরা অনেক বিদেশী (সবাই কিন্তু নয়) যখন দেশে যাই উপরে যে নিয়মের কথা লিখছি এইগুলো মানতে কেন যেন কষ্ট হয়। আসুন আমরা সকল প্রবাসীরা উন্নত দেশগুলোতে বসবাস করে যে সকল নিয়ম মানতেছি আমাদের নিজের মাতৃভুমিতে গিয়েও সেই নিয়মগুলো যেন মানি, তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে অনেকটাই সহজ থেকে সহজতর হবে।

দেশ ও প্রবাসের সকলেই আপনারা সবসময় যেন পরিবারসহ সুস্থ ও নিরাপদ থাকেন।
আমিন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.