আজ শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ ইং

ছোটভাই মেয়র নাদেরের এ সাহস ভুলবো না

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৭ ০০:৪৯:১৭

পীর হাবিবুর রহমান :: নাদের বখত প্রিয় অনুজ। আমার জল জোছনা ও প্রেমের শহর, কবিতা ও গানের শহর, সুনামগঞ্জ পৌরসভার পরিশ্রমী মেয়র। মেয়র নন যেনো শহরবাসীর কর্মী। উন্নয়নবান্ধব গতিময় সেবক।

দিনরাত সকল উন্নয়ন নিজে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে- তদারকি করেন। তার বড় ভাই মনোয়ার বখত নেকও এমন আগ্রাসী গণমুখী চেয়ারম্যান ছিলেন। দুইবারের মেয়র আওয়ামী লীগ নেতা আইয়ুব বখত জগলুল ও দক্ষ প্রশাসক হিসেবে রাজনীতিতে সাহস-সততা দেখিয়ে দু’বার মেয়র হয়েছিলেন। দুই ভাই অকালে মারা গেছেন। তাদের বাবা হোসেন বখত ছিলেন দুর্ধর্ষ সাহসী আমৃত্যু আওয়ামী লীগ নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক। জগলুলের পর নাদের মেয়র নির্বাচিত হন।

এবার করোনাভাইরাসের আক্রমণে যখন উন্নত ইউরোপ-আমেরিকাসহ পৃথিবীর মানুষ বিষাদগ্রস্ত, বিপন্ন, আতঙ্কিত এবং করুণ মৃত্যুর যন্ত্রণা ও লাশের ভারী মিছিল বহন করছে। যখন ধর্মযাজক থেকে ইমাম, চিকিৎসক মারা যাচ্ছেন চিকিৎসাবিহীন এ ভাইরাসে। রাজপুত্র থেকে রাষ্ট্রনায়ক হয়ে কত মানুষ আক্রান্ত হচ্ছেন লাখের সংখ্যায়। কোয়ারেন্টাইনে গেছে মানব জাতি, লকডাউনে কার্যত অচল পৃথিবী, তখন অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে লড়ছেন।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত সেখানে তার শহরবাসীর জীবন নিরাপদ রাখতে, সুরক্ষা দিতে, জীবাণুমুক্ত রাখতে লড়ছেন ঝুঁকির মুখে। মানুষকে ভালোবাসা, নিজেকে বিপদে উজার করে নিবেদিত করার চেয়ে বড় ইবাদত আর কি হতে পারে? পৃথিবীর অনেকের মতোন, দেশের দুঃসময়ে লড়াকু যোদ্ধাদের সাথে আমাদের ছোট ভাই নাদের পিছিয়ে নেই। শহরকে জীবাণুমুক্ত রাখতে ফায়ার ব্রিগেডের কর্মীদের নিয়ে নিজে শহরের অলিগলিতে জীবাণুনাশক ওষুধ স্প্রে করতে অনন্য সাধারন ভূমিকা রাখছে। আল্লাহ নাদেরসহ সবার পরিশ্রম কবুল করে মানুষকে হেফাজতে রাখুন। নাদেরের এ সাহস আমরা ভুলবো না। আল্লাহ করুণাময় তাকেসহ সবাইকে নিরাপদ রাখুন। নাদেরকে আমি বলেছি তুমি তোমার কর্মীসহ পিপিই নিয়ে মুভ করো। কে কি বললো দেখার দরকার নেই। নিরাপদ থাকতে হবে নিজেকে। এ ভয়ঙ্কর ভাইরাসে একজন আক্রান্ত মানে অনেকেই আক্রান্ত হওয়া।

লেখক : নির্বাহী সম্পাদক, বাংলাদেশ প্রতিদিন।

শেয়ার করুন

আপনার মতামত দিন