আজ শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ ইং

করোনা যুদ্ধে অংশগ্রহণকারী যোদ্ধাদের শ্রদ্ধা ও ভালোবাসা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৪ ০১:১৩:৫১

আলী ফজল মোহাম্মদ কাওছার :: বর্তমানে সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা মানুষের জন্য এক আতংকের নাম করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে অসংখ্য মানুষ প্রাণ হারিয়েছেন। অসংখ্য মানুষ এই ভয়াবহ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছেন। অনেক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থতা লাভ করেছেন।

সারা বিশ্বের মানুষ এই ভাইরাস থেকে মুক্তি লাভের প্রহর গুনছেন।করোনা নামক ভাইরাস থেকে মুক্তির যুদ্ধে অংশগ্রহণ করতেছেন অসংখ্য যোদ্ধা। তারা মানুষের পাশে দাড়াচ্ছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন ডাক্তার, নার্স, পুলিশ, সেনাবাহিনী, র‍্যাব বিভিন্ন স্বাস্থ্যকর্মী সহ বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তারা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাড়াচ্ছেন। অন্যকে বাচাতে নিজেরা আক্রান্ত হচ্ছেন, মৃত্যুর কোলে ঢলে পড়ছেন এরপরও হাল ছেড়েদিচ্ছেননা। আপনারা এই ত্যাগের মানসিকতার জন্য মানুষের শ্রদ্ধা ও ভালোবাসার আসন লাভ করেছেন।

 আপনাদের প্রতি সত্যি মন থেকে ভালবাসা আসে। আমরা তৃতীয় বিশ্বের দেশ হয়েও এই কঠিন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী সহ জনপ্রতিনিধিরা যেভাবে মানুষের পাশে দাড়াচ্ছেন সত্যি প্রশংসার দাবি রাখে। সরকার কর্তৃক নিম্ন আয়ের মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ, ৫০ লক্ষ পরিবারকে ২৫০০ টাকা করে ঈদ উপহার। ইসলামি ফাউন্ডেশনের আওতাধীন মসজিদের ইমাম সাহেবদেরকে ৫০০০ টাকা করে অনুদান, কওমি মাদ্রাসা সহ বিভিন্ন মাদ্রাসায় অনুদান সত্যি প্রশংসনীয় কাজ। কিছু মানুষ ত্রাণ সামগ্রী চুরি করছে এই সামান্য কিছু কালপিটের জন্য সরকারের এই মহৎ কার্যক্রম প্রশ্নবিদ্ধ না করে আমরা তাদের এই বৃহৎ কাজকে শ্রদ্ধা জানাই। জনপ্রতিনিধি ছাড়া যেসব রাজনৈতিক নেতৃবৃন্দ যেভাবে দিনের পর দিন সাধারণ মানুষের পাশে দাড়াচ্ছেন সত্যি আপনারা প্রশংসা পাওয়ার যোগ্য।

এছাড়া বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন সহ ব্যক্তি কিংবা ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান যেভাবে দিনের পর দিন মানুষের পাশে দাড়াচ্ছেন যা সত্যি অবাক করার মতো। একসময় মানুষ মনে করতো ডাক্তার, রাজনীতিবীদ, পুলিশ কিংবা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মানে খারাপ। করোনা ভাইরাস আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল সবাই খারাপ নয়। আমরা যেমন মানুষের খারাপ কাজের জন্য সমালোচনা করি তেমনি তাদের ভালো কাজের জন্য প্রশংসা করা একান্ত প্রয়োজন।

এতদিন পুলিশ, ডাক্তার, রাজনীতিবীদ কিংবা বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর যেভাবে সমালোচনা করেছেন বিশ্বের এই কঠিন সময়ে তাদের এই জীবন বাজী রেখে ভালো কাজ করাকে কি সাধুবাদ জানাতে পারিনা? আপনারা যারা করোনা ভাইরাস নামক ভয়াবহ মহামারী থেকে মুক্তি লাভের আশায় কিংবা আমাদের এই দেশকে মুক্তি দেওয়ার জন্য নিরন্তর যুদ্ধ চালিয়ে যাচ্ছেন আপনাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা।

লেখক: কলামিস্ট, সিলেট।

শেয়ার করুন

আপনার মতামত দিন