আজ শনিবার, ০৪ জুলাই ২০২০ ইং

ঈদ আনন্দ নেই কারো মনে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৪ ১৪:২১:৫২

এম. এ রাজ্জাক :: সোমবার খুশির ঈদ, কিন্তু মন ভাল নেই কারও। এবারের ঈদে ছোট থেকে বড় পর্যন্ত কারো মনে সামান্য আনন্দও নেই। একদিকে করোনার সংক্রমণ, অন্যদিকে দীর্ঘ লকডাউন, নতুন করে যোগ হয়েছে ঘূর্ণিঝড় আমপানের ক্ষয়ক্ষতি।

সব মিলিয়ে মানুষ ঈদের আনন্দ থেকে কি ভাবে বাচঁবে সেই স্বপ্নই দেখছে এখন। দীর্ঘদিন ধরে লকডাউন থাকায় মানুষ কাজ কর্ম করতে পারছে না। ফলে দুই চোখে অন্ধকার দেখছে তারা। তাই খুশির ঈদ এলেও খুশি হতে পারছে না কেউ। অন্যান্য বছর পনের রমজান থেকেই সবার মাঝে ঈদ আনন্দ দেখা দিলেও এবার আর সেই আনন্দ নেই।

সম্প্রতি উপকুল এলাকায় ঘূর্ণিঝড় আম্পানে কারো ঘর ভেঙ্গেছে, কারো ফসল তলিয়ে গেছে, আবার কেউ কেউ ঘর বাড়ী হারিয়ে হয়ে নিস্ব হয়ে গেছে। ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে সারাদেশেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। করোনা ভাইরাস পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে চলছে লকডাউন। যার ফলে নিম্ন-মধ্যবিত্ত ও দিনমজুরদের রোজগার বন্ধ। হাতে নেই টাকা পয়সা। ছোট সোনা মণিদের খুশি করতে পারছে কেটে খাওয়া মানুষরা।

গত কয়েকদিন ধরে একাধারে বৃষ্টি হওয়ায় নদ নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। নদী ও হাওর পাড়ের মানুষরা নিজেদের বসত ভিটা বাঁচাতে গিয়ে এখন ঈদের আনন্দই ভুলে গেছে। ফলে ঈদের একদিন আগেও কোন আনন্দ নেই মানুষের ঘরে। করোনা সংক্রমনের ভয়ে পার্ক, পর্যটন স্পটগুলো লকডাউন থাকায় ঈদ আনন্দ নেই কারও মনে।

লেখক: তাহিরপুর প্রতিনিধি, সিলেটভিউ২৪ডটকম।

শেয়ার করুন

আপনার মতামত দিন