আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আজ আমরা কোন যুগে বসবাস করতেছি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০৬ ২৩:৫০:৪৩

মাসুদ পারভেজ ::  হাত-মুখ বেঁধে প্রথমে ধর্ষণ তারপর হত্যা করে কম্বলে মুড়িয়ে রাখা হয় মাতুয়াইলের ৭ বছরের শিশু রুনিকে ঠিক যেভাবে ব্লেড দিয়ে কেটে যৌনাঙ্গের প্রবেশ পথ বড় করে রাতভর ধর্ষন করে হত্যা করা হয়েছিলো দিনাজপুরের ৫ বছরের শিশু পূজাকে বিচার হয়নি, থামেনি ধর্ষকদের নগ্ন উল্লাস..  আশেপাশে রেল লাইন থাকলে হয়তো পূজা কিংবা রুনির বাবাও মেয়েকে নিয়ে সেদিন আত্মহত্যা করতো ঠিক যেমন করে বিচার না পেয়ে মেয়েকে নিয়ে রেল লাইনে আত্মহত্যা করেছিলো ঢাকার রমজান আলী।

কিছুদিন আগে জুরাইনে ১১ বছরের একটি মেয়েকে স্কুল কক্ষে আটকে রেখে ৮ জন মিলে রাতভর ধর্ষন করেছে। মেয়েটির আত্মচিৎকার ৪ দেয়ালের বাইরে আসেনি ভালোই হয়েছে।  বাইরে এলে রাষ্ট্র হয়তো তার সেই চিৎকার শুনেও হাততালি-ই দিতো। এসব ব্যাপারে হয়তো রাষ্ট্র ঘুমে থাকে, রাষ্ট্রের হুশ থাকেনা কিন্তু এভাবে আর কত? আর কত পূজা, ফাতেমা কিংবা রুনিরা ইতিহাস হবে?  মানবতাবাদী, প্রগতিশীল, সভ্য মানুষ।  সুশীলেরাও আজ চুপ। চেতনাধারী অচেতনরা আজ অন্ধ। মানবতাবাদী মুক্তমনারা আজ বোবা।  সমাজ ধংস হোক। নারী লাঞ্চিত হোক। শিশু ধর্ষিত হোক। রেল লাইনে কাটা পড়ে মরুক। তাতে তথাকথিত সুশীল চেতনাধারী মানবতাবাদীদের যেন কিছুই যায় আসে না!

কিন্তু, এভাবে আর কত? রুনি কিংবা রমজান আলীরা তো মরে গিয়ে বাঁচলো, আমরা বেঁচে আছি কেন? সেরা সুন্দরী খোঁজার প্রতিযোগিতায় উত্তপ্ত হয় দেশ আর পূজা কিংবা রুনিরা কচি বয়সে ধর্ষিতা হয়ে ঝরে যায়।
হযরত আলীরা ন্যায় বিচারের অভাবে প্রাণ দেয় রেল লাইনে এখানেই শেষ নয় এইতো নোয়াখালীর বেগমগঞ্জে এ কেমন বর্বরতা? গৃহবধুকে ৩ জন কুলাংগার মিলে পুরো উলংগ করে নির্যাতন করছে। এমনকি ভিডিও করে ফেসবুকেও আপলোড দিয়েছে.. কুলাংগার গুলো বেপরোয়া হওয়ার কারণ হচ্ছে বিচারহীনতা। তাইতো একেরপর এক ধর্ষণ হয়েও বিচার হয় নাহ হয়েছে ইতিহাস।

সিলেটভিউ২৪ডটকম/৬ অক্টোবর ২০২০/এসএমসি

শেয়ার করুন

আপনার মতামত দিন