Sylhet View 24 PRINT

জগন্নাথপুরে বন্ধ হল অবৈধ লটারী, ফের চালু না হতে স্মারকলিপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৪ ০০:৫০:৫৪

সিলেটভিউ ডেস্ক :: সুনামগঞ্জের জগন্নাথপুরে পণ্য প্রদর্শন মেলার অবৈধভাবে লটারী খেলা পন্ড করে দিয়েছে প্রশাসন। বুধবার সকাল ৮ টার দিকে সুনামগঞ্জের পুলিশ সুপারের নির্দেশে একদল পুলিশ মেলাস্থলে পৌঁছে ফের লটারী বিক্রি বন্ধ করে দেয়।

এদিকে, অবৈধ লটারীর কার্যক্রম আর যাতে পুনরাবৃত্তি না ঘটে এ লক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি স্মারকলিপি পেশ করা হয়। বিকেলে জগন্নাথপুরের আলেম-ওয়ালামা ও জগন্নাথপুর পৌরসভার ৫ ও ৬ নং ওয়ার্ডের সচেতন জনসাধারণ এই স্মারকলিপি পেশ করেন।

জানা গেছে, সিলেটের শাপলা মহিলা সমিতির উদ্যোগে গত ২৫ ফেব্রুয়ারি থেকে জগন্নাথপুর উপজেলা সদরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে একমাসব্যাপী পর্ণপ্রদর্শনী মেলা চলছে।

স্থানীয় সচেতন জনসাধারণ অভিযোগ করছেন, মেলার শুরু থেকেই সকাল থেকে রাত ১০টা পর্যন্ত জগন্নাথপুর পৌরসভা ও উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অত্যান্ত দাপটের সাথে লটারী বিক্রি করছে আয়োজকদের লোকজন।

ফরস্ট্রোক,অটোবাইক,অটো রিক্সার মাধ্যমে তারা পাঁড়ায় পাঁড়ায় বাড়ি বাড়ি গিয়ে দেদারছে লটারী বিক্রি করছে এবং গোলাপী,আকাশী সাদা,হলদে কালার মিলিয়ে যতবেশি টিকিট ক্রয় করবেন- তত পুরস্কার পাওয়ার সম্ভাবনা, এমন লোভ দেখানো হয়। এমনকি রাত ১২ টা পর্যন্ত ডিসচ্যানেলে লটারী খেলার দৃশ্য প্রচার করা হচ্ছে, এতে লোকজন আকৃষ্ট হয়ে ইচ্ছেমতো লটারী ক্ষয় করছেন ও শিক্ষার্থীরা পড়াশোনা ছেড়ে টিভির দিকে দৃষ্টি ঝুঁকছে ।

ইতোমধ্যে সচেতন জনসাধারণের অভিযোগের ভিত্তিতে জগন্নাথপুরের ইউএনও’র নেতৃত্বে জগন্নাথপুর থানার একদল পুলিশ মেলাস্থলে পৌঁছে লটারী খেলা বন্ধ করে দেয়। মেলার আয়োজকদের র্যাফেল ড্র’র নামে আবারও অবৈধ লটারীর অবাধ বাণিজ্য চালালে পরবর্তীতে সুনামগঞ্জের পুলিশ সুপারের নেতৃত্বে কয়েকটি গাড়ি আটক ও লটারী খেলা পন্ড দেওয়া হয়। কিন্তু ক্ষমতাবলে প্রকাশ্যে আবারও লটারীর আয়োজন করে মেলার আয়োজকরা।

এ ব্যাপারে আঞ্জুমানে তালামীযে ইসলাম জগন্নাথপুর উপজেলা শাখার সভাপতি আজমল হোসেন জামী বলেন, সামাজিক বিশৃঙ্খলার জন্য দায়ী এই অবৈধ লটারী লোকজনের পকেট খালি, শিক্ষার্থী ও তরুন-কিশোরদের ধ্বংসের দিকে ধাবিত করছে। তা ফের চালু হলে প্রয়োজনে মানববন্ধন সহ অন্যান্য কর্মসূচী নেওয়া হবে। এবং বন্ধ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

জগন্নাথপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের বাসিন্দা উত্তর জগন্নাথপুর স: প্রা: বিদ্যালয়ের শিক্ষক-অভিবাবক কমিটির সভাপতি হাবিল মিয়া বলেন, এই অবৈধ লটারীর কারণে আমাদের শিক্ষার্থীরা বিপথগামী হচ্ছে। তাছাড়া এলাকার অর্থনৈতিক সংকট ও অপরাধ প্রবনতা বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

জগন্নাথপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা আবু মিয়া বলেন, সচেতন সমাজ জাগ্রত না হওয়ার কারণে প্রকাশ্যে এই অসামাজিক কার্যকলাপ।

এ বিষয়ে জানতে মেলার আয়োজক শাপলা মহিলা উন্নয়ন সমিতির সভাপতি হাসনা হেনা খানমের মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, মেলায় লটারীর কোন অনুমতি নেই। এর আগে বন্ধ করা হলে আয়োজকরা কৌশল অবলম্বন করে। তবে এবার স্থায়ীভাবে লটারী খেলা বন্ধ করা হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ জানান, এই লটারীর কোনো অনুমোদন নেই।

সিলেটভিউ২৪ডটকম/১৪ মার্চ ২০১৯/ডেস্ক/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.