Sylhet View 24 PRINT

সুনামগঞ্জে দুর্বৃত্তদের হামলায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন হাওর আন্দোলনের নেতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৬ ২২:১৮:৫৩

সুনামগঞ্জ প্রতিনিধি :: দুর্বৃৃত্তদের হামলায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সদর উপজেলা কমিটির যুগ্ম আহবায়ক মোল্লাপাড়া ইউনিয়নের বাসিন্দা আজাদ মিয়া।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে শহরের পিটিআই এলাকায় দুর্বৃত্তদের অতর্কিত হামলায় গুরুতর আহত হন তিনি। স্থানীয়দের সহযোগিতায় আজাদ মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলেঅবস্থা সংকটাপন্ন হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাকে সিলেট ওসমানী মেডিকেলে প্রেরণ করেন। আজাদ মিয়া বর্তমানে সেখানে নিউরোসার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। মাথার জখম গুরুতর হওয়ায় আজাদ মিয়া শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট বিভাগের চিকিৎসকরা।

হাওর অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় এলাকার প্রভাবশালীমহল ভাড়া করা সন্ত্রাসীদের দ্বারা আজাদ মিয়ার উপর এই হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁর পরিবার। হামলাকারীদের সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

আজাদ মিয়ার ভাই আফরোজ রায়হান বলেন, আমার ভাই এলাকার বিভিন্ন অনিয়ম ও বিগত সময়ে ফসলরক্ষা বাঁধে দুর্নীতির প্রতিবাদ করে আসছেন। এতে স্থানীয় প্রভাবশালীমহল তাঁকে বিভিন্নভাবে হুমকিধামকি দিয়ে আসছিল। আমরা আশঙ্কা করছি স্থানীয় এই প্রভাবশালীমহল আমার  ভাইকে প্রাণে মারার জন্যে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে হামলা চালিয়েছে। আফরোজ বলেন, আজাদ ভাইর অবস্থা খুব সংকটাপন্ন । ডাক্তার বলেছে যেকোন সময় অবস্থার আরো অবনতি হতে পারে। ভাইয়ের সুস্থতার জন্যে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন তিনি । সাথে সাথে হামলাকারীদের সনাক্ত করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের দাবিও জানান।

এদিকে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের নেতারা। মোল্লাপাড়া ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক আল আমীন বলেন, আজাদ মিয়ার উপর মধ্যযুগীয়ভাবে হামলা করা হয়েছে। আমি ও আমার সংগঠনের পক্ষ থেকে এই হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। অবিলম্বে দোষীদের সনাক্ত করার দাবি জানান তিনি।

হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির  সভাপতি অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু ও সাধারণ সম্পাদক বিজন  সেন রায় এক যৌথ বিবৃতিতে জানান, আজাদ মিয়া হাওর বাঁচাও সুনামগগঞ্জ বাঁচাও আন্দোলনের একজন সক্রিয় নেতা। সে একজন প্রতিবাদী মানুষ। বিগত বছরে হাওরে ফসলরক্ষা বাঁধে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে তাঁর অবস্থান ছিলো। আজাদ মিয়ার উপর  এমন হামলার নিন্দা জানাই। অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় আনতে সংশ্লিষ্ট প্রশাসনের দাবি জানান তিনি।

এ ব্যাপারে সদর থানার ওসি মো. শহীদুল্লাহ বলেন,  হামলার ব্যাপারে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৬ মার্চ ২০১৯/এসএনএ/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.