আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সুনামগঞ্জে দুর্বৃত্তদের হামলায় আহত কৃষক নেতার মৃত্যু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৭ ২২:২৫:৩৪

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত কৃষক নেতা আজাদ মিয়া চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রবিবার রাত সাড়ে ৮টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। তিনি হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন, সদর উপজেলা কমিটির যুগ্ম আহবায়ক ছিলেন।

এ ঘটনায় খুনিদের গ্রেপ্তার ও বিচার দাবি করেছেন হাওর বাচাও সুনামগঞ্জ বাচাও আন্দোলনের নেতারা। আজাদ মিয়া হাওরের ফসলরক্ষা বাঁধের দুর্নীতি ও অনিয়মসহ এলাকার কৃষকের পক্ষে সবসময় সোচ্চার থাকতেন। এ কারণেই তাকে দুর্নীতিবাজ চক্র পরিকল্পিতভাবে হামলা করে হত্যা করেছে বলে মনে করছেন স্বজনরা।

নিহতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মোল্লাপাড়া ইউনিয়নের জলালপুর গ্রামের লাল মিয়ার ছেলে আজাদ মিয়া গত কয়েক বছর ধরে সুনামগঞ্জ শহরে অবস্থান করতেন। তবে প্রতিনিয়তই এলাকার কৃষকের স্বার্থে তিনি উচ্চকণ্ঠে কথা বলতেন। ২০১৮ সালে দেখার হাওরের ৬টি অপ্রয়োজনীয় প্রকল্পে সরকারের কয়েক কোটি টাকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সুনামগঞ্জ সিনিয়র স্পেশাল জজ আদালতে অভিযোগ করেন। আদালত অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নিতে দুদককে নির্দেশ দেয়। এ ঘটনায় এই প্রকল্পের সঙ্গে জড়িতরা তার বিরুদ্ধে অবস্থান নিয়ে হুমতি ধামকি দিয়ে আসছিল। গত বৃহস্পতিবার আহত হওয়ার আগেও তিনি এলাকায় হাওরের ফসলরক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

নিহতের পরিবারের অভিযোগ এই দুর্নীতিবাজ চক্রই আজাদ মিয়াকে সুনামগঞ্জ শহরের পিটিআই এর সামনের প্রধান সড়কে রাতে হামলা চালায়। সন্ত্রাসী হামলায় মাথায় গুরতর আঘাত পেয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিনি। তাকে তাৎক্ষণিকভাবে সুনামগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার জরুরি চিকিৎসা দিয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি রবিবার রাত সাড়ে ৮টায় মারা যান।

সদর থানার ওসি মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, হাওর বাচাও আন্দোলনের নেতা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে শুনেছি। আমাদের কাছে এখনো কেউ অভিযোগ করেননি। আমরা খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।

সিলেটভিউ২৪ডটকম/১৭ মার্চ ২০১৯/এসএনএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী