আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ছাতক পাবলিক খেলার মাঠ হবে শেখ রাসেল মিনি স্টেডিয়াম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৩ ২০:৫৮:৫৩

উচ্ছেদ অভিযানে ভেঙ্গে ফেলা অবৈধ স্থাপনা

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের শিল্পশহর ছাতকে নির্মাণ হতে যাচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। ইতিমধ্যেই বঙ্গবন্ধুর কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের নামে দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করার উদ্যোগ নিচ্ছে জাতীয় ক্রীড়া পরিষদ।

ছাতকের প্রাচীনতম খেলার মাঠ হিসাবে পরিচিত পাবলিক খেলার মাঠে জহুর লাল নেহরু ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও বক্তব্য দিয়েছিলেন।

এখানে শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম নির্মাণের লক্ষ্যে মাঠ বর্ধিতকরণ কাজ চলছে।

গত শুক্রবার বিকেলে মাঠের পাশের একটি স্থাপনা ও একটি বাউন্ডারি দেয়াল উচ্ছেদ করা হয়েছে। সুনামগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন।

এর আগে গত ৭ মার্চ মাঠ পরিদর্শন করেছেন ক্রীড়া মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ মাসুদ করিম ও সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম নির্মাণের লক্ষ্যে ছাতক পাবলিক খেলার মাঠ (মন্টু বাবুর মাঠ) সরেজমিনে পরিদর্শন করেন তারা।

এসময় মাঠের চারদিকের বিভিন্ন স্থাপনার মালিকগণ মাঠে উপস্থিত হয়ে মাঠের বর্তমান অবস্থা সম্পর্কে তুলে ধরেন। ছাতকে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন- মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ মাসুদ করিম।

তিনি বলেন, দেশের প্রতিটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের কাজ হাতে নিয়েছে সরকার। এ ধারাবাহিকতায় প্রথম ধাপে ১৩১টি স্টেডিয়াম নির্মানের কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। স্টেডিয়াম নির্মাণের স্বার্থে মাঠের চারদিকের স্থাপনার মালিকগনকে সার্বিক সহযোগিতা করার আহবান জানান তিনি। স্টেডিয়াম নির্মাণের ক্ষেত্রে প্রয়োজনে মালিকানা ভুমিও অধিগ্রহন করার এখতিয়ার সরকারের রয়েছে জানিয়ে তিনি বলেন, স্টেডিয়াম নির্মাণের জন্য প্রয়োজনে ভূমি অধিগ্রহন করা হবে।

এসময় বক্তব্য রাখেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারী, সহকারি কমিশনার (ভুমি) সোনিয়া সুলতানা, স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের প্রকৌশলী মোহাম্মদ শাহীন প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৩ মার্চ ২০১৯/এমএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী