আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা প্রশাসনের মঙ্গল শোভাযাত্রা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৪ ২২:২১:৫২

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: পয়লা বৈশাখ- বাঙালি অভিন্ন সংস্কৃতির অনন্য উৎসব। বাঙালির হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। ঋতু বৈচিত্র্য ও আর্ত সামাজিক জীবনযাত্রার উপর ভিত্তি করে তার কৃষ্টি ও ঐতিহ্য গড়ে উঠে। বর্ষবরণ বাঙালির ঐতিহ্যের প্রাণবন্ত উৎসব হিসেবে পালিত হচ্ছে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির মানুষের কাছে। প্রতিবছরের ন্যায় এবারো প্রানের উৎসব পয়লা বৈশাখ উদযাপন করেছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন।

রবিবার সকাল নয়টায় পয়লা বৈশাখ ১৪২৬ বাংলা উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। মঙ্গল শোভাযাত্রাটি দক্ষিণ সুনামগঞ্জের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পরিষদ চত্বরে এসে শেষ হয়।

মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: সফি উল্লাহ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, জয়কলস ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ মিয়া, শিমুলবাক ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, দরগাপাশা ইউনিয়ন চেয়ারম্যান মনির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক দিলিপ কুমার তালুকদার, উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকী, জেলা যুব কমান্ডের সভাপতি ওবায়দুর রহমান কুবাদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামিম চন্দ্র তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, উপজেলা আওয়ামীলীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, সমবায় অফিসার নুর আহমদ প্রমুখ।

মঙ্গল শোভাযাত্রা পরবর্তী সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন গুনী শিল্পীরা।

অপরদিকে সকাল ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও পয়লা বৈশাখ উদযাপন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ/এসকে/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী