আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সুনামগঞ্জে মিজান হত্যাকান্ড: আসামি ২৪ জন, আটক ৮

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৯ ২১:১১:৫৩

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের ধোপাজান চলতি নদীতে দুর্বৃত্তদের হাতে নৃসংশভাবে খুন হওয়া সদর উপজেলার সুরমা ইউনিয়নের ইব্রাহিমপুরের বাসিন্দা মিজান হত্যাকান্ডের ঘটনায় সদরগড়ের ২৪ জনকে আসামি করে সুনামগঞ্জ সদর মডেল থানায়  মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে এই মামরা দায়ের করেন নিহত মিজানের বড় ভাই জুনেদ আহমদ। মামলার তদন্তের স্বার্থে মামলায় এজহারভুক্ত আসামিদের নাম জানায়নি সদর থানা পুলিশ। তবে হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে এই পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- সদরগরের মৃত সজ্জাদ আলীর ছেলে আব্দুল মালেক (৬৫), মৃত আব্দুল হাকিমের ছেলে নজরুল ইসলাম (৫৫), মৃত মাছিমের ছেলে আব্দুল হাই (৫৮), গোলজার আহমেদর ছেলে মো. সাত্তার হোসেন (৩৭), মৃত শেরগুল আলীর ছেলে কামাল (৫৫), রনু মিয়ার ছেলে সাইফুল ইসলাম (৩২), আব্দুল মান্নানের ছেলে আলী আনোয়ার (২৭) ও আমীর নগরের মৃত জমির আলীর ছেলে আবুল কালাম (৬০) ।

উল্লেখ্য গত বৃহস্পতিবার সকালে ধোপাজান বালুপাথর মহাল থেকে একটি নৌকায় বালু বোঝাই করে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে দিতে চলতি নদীর সদরগড় এলাকায় যান মিজানুর। এই সময় চলতি নদীর টোল আদায়কারীদের সাথে মিজানুরের দ্বন্দ্ব বাধলে এসময় ১৫-২০ জন লোক চাপাতি, রামদা দিয়ে মিজানকে কুপিয়ে গুরুতর আহত করে। এক পর্যায়ে সংজ্ঞাহীন অবস্থায় তাকে নদীর পাড়ে ফেলে ঘটনাস্থল ত্যাগ করে হামলাকারীরা। খবর পেয়ে মিজানুরের লাশ উদ্ধার করে  সদর হাতপাতালের মর্গে পাঠায় পুলিশ।

সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, মিজান হত্যাকান্ডের ঘটনায় ২৪ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। তদন্তের স্বার্থে মামলায় এজহারভুক্ত আসামিদের নাম প্রকাশ করা হচ্ছে না। হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি হামলাকারীদের গ্রেফতারের জন্যে অভিযান অব্যাহত রয়েছে। পুলিশ এই হত্যাকান্ডকে গুরুত্ব সহকারে দেখছে। হামলাকারীদের দ্রæত আইনের আওতায় আনা হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৯ এপ্রিল ২০১৯/এসএনএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী