আজ শুক্রবার, ২৯ মে ২০২০ ইং

দালিলিক প্রমাণসহ দুদকে অভিযোগ দিন: সুনামগঞ্জে দুদক সচিব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২০ ১৯:৫১:১৪

সুনামগঞ্জ প্রতিনিধি :: দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দেলোয়ার বখত বলেছেন, দুদকে অনেকেই অভিযোগ করেন। কিন্তু আমরা দেখি যে অনেক অভিযোগের মধ্য ব্যক্তিগত স্বার্থ জড়িত থাকে। অনেকেই আবার দুর্নীতির অভিযোগ দেন, কিন্তু তার কোনও দালিলিক প্রমাণ দিতে পারেন না।

শনিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় প্রশাসন, শিক্ষা বিভাগের কর্মকর্তা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, সাংবাদিকরা আন্দোলন করার পরে তথ্য অধিকার করা হয়েছে। কিন্তু কে কয়টা আবেদন করেছেন তথ্য চেয়ে? অনেকই আবার দেখা যায় এই আইনটিকে ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করেন। দুর্নীতি প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। আর সুনির্দিষ্টভাবে তথ্য দিয়ে অভিযোগ করুন, দুদক অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবে।

সচিব বলেন, আমাদের হটলাইন ১০৬ নাম্বারে যে কোনও সময় অভিযোগ দায়ের করতে পারেন। সেখানে অভিযোগ নোট নেয়ার জন্য পাঁচজন লোক সব সময় থাকেন। অনেক কিছুর অভিযোগ দুদকে আসে কিন্তু তদন্তের পর সে অভিযোগ গুলোর দালিলিক প্রমাণ না পাওয়ায় দুদক কোনও প্রকার ব্যবস্থা গ্রহণ করতে পারে না।

স্কুল পর্যায়ে সততা স্টোর সম্পর্কে মুহাম্মদ দেলোয়ার বখত বলেন, মূলত বাচ্চাদের মধ্যে সততা নিষ্ঠার চেতনা গড়তে এই উদ্যেগ নেয়া হয়েছে। এখানে যদি সঠিকভাবে এই পদ্ধতিটা বাচ্চাদের মধ্যে ঢুকিয়ে দেয়া যায় তাহলে দুর্নীতি অনেক কমে যাবে।  স্বাভিকভাবে ওরাই এক দিন বিভিন্ন অফিসে কাজ
করবে। তাই এটাকে আমাদের সবাইকে গুরুত্বের সাথে দেখতে হবে।

এ  সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, পুলিশ সুপার (পনোন্নতপ্রাপ্ত) মিজানুর রহমান, সিভিল সার্জন আশুতোষ দাস, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফুল ইসলাম।

সিলেটভিউ২৪ডটকম/২০ এপ্রিল ২০১৯/এসএন/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন