আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুরে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন স্থগিত করায় মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৭ ০১:০৯:১৯

সিলেট :: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের রৌয়াইল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন স্থগিত করায় অভিভাবকবৃন্দ ও স্থানীয়দের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে বিদ্যালয়ে প্রাঙ্গণে এ কর্মসুচী পালন করা হয়। এতে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার প্রায় তিনশতাধিক নারী পুরুষ অংশ নেন। পরে স্থানীয় ইউপি সদস্য নাজমুল হকের সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল বাছিদ সজলুর পরিচালনায় প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন রৌয়াইল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি শহিদুর রহমান মোশাহিদ,অভিভাবক ভোটার কুরেশ মিয়া, আখলাকুর রহমান, বাচ্চু মিয়া, মাহাবুব হোসেন জীবন, নুর মিয়া, জুয়েল মিয়া, ছালিক মিয়া, আছমা বেগম, বিদ্যালয়ের সাবেক ছাত্র মাহবুব হোসেন মিটু, আব্দুল, ওয়াহাব লকুছ, আশরাফুজ্জামান, মাহতাব হোসেন, তপু দাশ প্রমুখ।

স্থানীয়রা জানান, গত ১৩ জুন রৌয়াইল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন হওয়ার কথা ছিল। গত ২৭ মে বিদ্যালয়ের ভোটার ফিরোজ আলী ও আলী আহমদের নামে প্রিজাইডিং কর্মকর্তা জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মোখলেছুর রহমানের নিকট নির্বাচন বাতিলের জন্য আবেদন করা হলে ১১ জুন নির্বাচন স্থগিত করা হয়। তবে ভোটার ফিরোজ আলী জগন্নাথপুরের ইউএনও মাহফুজুল আলম মাসুমের নিকট লিখিতভাবে অভিযোগ করেন, তার সাক্ষর জাল করে নির্বাচন স্থগিত করার অাবেদন করা হয়েছে। বিদ্যালয়ের অধিকাংশ অভিভাবকের অভিযোগ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম উদ্দিন ফকির ত্রুটিপূর্ণ ভোটার তালিকা নিজে তৈরী করেছেন।অাবার নিজেই দুই ব্যাক্তির নামে ভুয়া অভিযোগ দিয়ে নির্বাচন স্থগিত করিয়েছেন।

এ বিষয়ে জানতে প্রধান শিক্ষক আসলাম উদ্দিন ফকিরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, নির্বাচন স্থগিতের এখতিয়ার অামার নেই।উপজেলা প্রশাসন নির্বাচন স্থগিত করেছেন।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি মাহফুজুল আলম মাসুম বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। অামরা গুরুত্বসহকারে বিষয়টি খতিয়ে দেখছি ।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুন ২০১৯/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী