আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারকে মামলার আসামী করার প্রতিবাদে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১০ ২১:৪৫:১৭

সুনামগঞ্জ প্রতিনিধি ::  দৈনিক যুগভেরী, দৈনিক সুনামগঞ্জের খবরের দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ও পাগলা সরকারি মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের প্রভাষক ইয়াকুব শাহরিয়ারকে হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে জড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছেন তার সহপাঠীবৃন্দ।

বুধবার (১০ জুলাই) সন্ধ্যা ৬টায় সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রিয় শহিদ মিনারের সামনে এ মানববন্ধন করেন এমসি কলেজে অধ্যনরত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী নূর আহমদ, শাহ সারোয়ার আলী, মাহমুদুল হাসান ও মাসুদ মাহী।

মানববন্ধনে বক্তারা বলেন, 'দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে দু'পক্ষের সংঘর্ষের ঘটনায় এক ছাত্রের মৃত্যু দুঃখজনক। এজন্য দেশে প্রচলিত আইন অনুযায়ী অপরাধীদের শাস্তি হবে। ঘটনার দিন আমাদের সহপাঠী, সাংবাদিক ও প্রভাষক ইয়াকুব শাহরিয়ার আমাদের সাথে সিলেটে ছিলো। আমরা কলেজে ছিলাম সেও আমাদের সাথে। কিন্তু দুঃখের বিষয়, তার এলাকার কুচক্রীমহল ওই ছাত্র হত্যা নিয়ে যে নোংরা রাজনীতি শুরু করেছে তা সুস্পষ্ট। ইয়াকুব শাহরিয়ার আমাদের সাথে থাকা অবস্থায় তাকে মামলার ১২ নং আসামী করা হয়েছে। যা সত্যি আমাদের সকলকে হতবাক করেছে। আজকের এই মানববন্ধন থেকে আমরা প্রশাসনের কাছে অনুরোধ করবো, আমাদের বন্ধু ইয়াকুব শাহরিয়ারের নাম অনতিবিলম্বে যেনো এই ষড়যন্ত্রমূলক মামলা থেকে প্রত্যাহার করা হয়।'

মানববন্ধনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী  আলবাব হোসাঈন, রাব্বী আহসান, দোলাল আহমদ, শাহজাহান কবীর চৌধুরী, আবদুল ওয়াদুদ মুন্না, আল আমীন, হারুন অর রশীদ, ইমাদ উদ দীন, বাচ্ছু মিয়া, ফখরুল ইসলাম, আবু হুরায়রা, শামীম আহমদ, সাইদুর রহমান, আব্দুল ওয়াহহাব সোয়েব, আল আমীন, আলিম উদ্দিন ও আল ইহসান সংগঠনের নেতা রাজীব আহমদ প্রমুখ।

উল্লেখ্য, গত মাসের ২০ তারিখ বৃহস্পতিবার দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে দু'পক্ষের সংঘর্ষে এক স্কুল ছাত্র নিহত হয়। এ ঘটনায় ৩৪ জনেরর নাম উল্লেখ করে দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়ের করেন নিহতের দাদা লাল মিয়া।

সিলেটভিউ২৪ডটকম/১০ জুলাই ২০১৯/এসএনএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী