আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

বঙ্গবন্ধু কন্যা সবসময় হাওরবাসীর প্রতি আন্তরিক: ত্রাণ প্রতিমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৭ ১৯:২০:০৭

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতকে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী হচ্ছেন মানবতার নেত্রী। তিনি হাওরাঞ্চলের মানুষের প্রতি সবসময় আন্তরিক। শেখ হাসিনা সুনামগঞ্জের গরীব মানুষের জন্য দূর্যোগ সহনীয় ঘর নির্মাণ করে দিয়েছেন।

এ অঞ্চলে আরো ৩৪০টি দূর্যোগ সহনীয় ঘর দেয়া হবে। বন্যা কবলীত এলাকায়  ইতিমধ্যে ৭শ মেট্রিক টন চাল  ও নগদ ১৫ লক্ষ টাকা দেয়া হয়েছে। আরো ২শ মেট্রিক টন চাল বরাদ্দ রয়েছে এ অঞ্চলের মানুষের জন্য। প্রয়োজনে সাময়িক বসবাসের জন্য বন্যার্তদের তাঁবু ও দেয়া হবে।

বুধবার (১৭ জুলাই) বিকেলে ছাতক উপজেলার ধারণ বাজারে ৩ ইউনিয়নের ২ হাজার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক সভায় তিনি আরও বলেন, ২০১৭ সালের অকাল বন্যায় সুনামগঞ্জবাসী ফসল হারিয়েছিলেন। সরকার সারা বছর তাদেরকে বিনা মূল্যে চাল ও টাকা দিয়েছেন। বর্তমানেও বন্যা দূর্গত মানুষের পাশে রয়েছে শেখ হাসিনা ও তাঁর সরকার।

বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, পরিশ্রমী ও সেরাদের সেরা আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার ভাগ্যের সাথে এদেশের মানুষের ভাগ্য জড়িত রয়েছে। তিনি ভালো থাকলে দেশের মানুষ ও ভালো থাকবে। বন্যার কারণে বাংলাদেশের মানুষ কেউ না খেয়ে মরবেনা।

প্রধানমন্ত্রীর মূখ্য সচিব এ অ লের কৃতি সন্তান নজিবুর রহমান প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সারা দেশের বন্যা পরিস্থিতি মনিটরিং করছেন। কাজেই সুনামগঞ্জের বন্যার্তদের বিষয়টি তিনি নিজেই দেখছেন। সুনামগঞ্জে দূর্যোগের স্থায়ী ব্যবস্থা নিতে এ অঞ্চলে ১৫শ কোটি টাকা ব্যয়ে ১৯১ কি.মি. নদী খননের উদ্যোগ গ্রহন করেছে সরকার।

সুনামগঞ্জের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) শরিফুল ইসলামের সভাপতিত্বে ও  উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক,  ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ এবং ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবীবের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন মুহিবুর রহমান মানিক এমপি, ড. জয়াসেন গুপ্তা এমপি, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান।

সভায় বিশেষ অতিথি ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের মহা-পরিচালক আবু সাঈদ হাসেম, সিনিয়র সচিব মোহাম্মদ শাহ কামাল, সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু শাদাত লাহিন, মহিলা ভাইস চেয়াম্যান লিপি বেগম, ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান, আব্দুল মছব্বির।

সভায় ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, আওলাদ হোসেন মাষ্টার, মুরাদ হোসেন, আওয়ামীলীগ নেতা এড. সামসুর রহমান, এড, ছায়াদুর রহমান, আপ্তাব উদ্দিন, আব্দুল খালিক, আবুল হাসনাত, হাজী মখলিছুর রহমান, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ওবায়দুর রউফ বাবলু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক তজম্মুল হক রিপনসহ আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

সিলেটভিউ২৪ডটকম/ ১৭ জুলাই ২০১৯/ এমএ/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী