আজ বুধবার, ০৮ জুলাই ২০২০ ইং

জগন্নাথপুরে শেষ মুহূর্তের জমজমাট হাটগুলোতে দামের আধিক্য

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১০ ১৮:৫৭:৪৬

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: সুনামগঞ্জের জগন্নাথপুরে অবশেষে জমে উঠেছে কোরবানীর পশুর হাট। তবে অন্যান্য বছরের তুলনায় এবছর দাম অনেক বেশি বলছেন ক্রেতারা। গরু কিনতে গিয়ে অনেকে হিমশিম খাচ্ছেন। এরমধ্যে পছন্দের দেশি গরু পেয়ে অনেকে আবার খুশি, এমন অভিমত ক্রেতাদের।

তবে বিক্রেতাদের দাবি এবার বিদেশী গরু না থাকায় হাটে দেশী ভালো মানের গরু থাকায় অন্যান্য বছরের তুলনায় দাম একটু বেশি।
 
শনিবার (১০ আগস্ট) পৌর শহরের ভবের বাজারে বিশাল গরুর হাট বসে। এহাটে মাঝারি ও ছোট আকারের গরু বেচাকেনা হয় বেশি। শেষ মুহুর্ত্বে দাম বেশি থাকলেও বেচাকেনা ভালো হচ্ছে বলে জানান বিক্রেতারা।

এছাড়াও শুক্রবার জগন্নাথপুর উপজেলার সব থেকে বড়  পশুর হাট বসেছিল জগন্নাথপুর উপজেলার রসুলগঞ্জ বাজারে। হাটে ছিল হাজার-হাজার মানুষের সমাগম।

এসময় গরু কিনতে আসা ক্রেতাদের মধ্যে অনেকে বলেন, গত বছর ৪০ থেকে ৫০ হাজার টাকা দিয়ে ভাল মানের বড় গরু কিনেছিলাম। তবে এবার এধরণের একটি গরু কিনতে ৭০ হাজার থেকে ৯০ হাজার টাকা লাগছে।

ক্রেতাদের এমন অভিযোগের উত্তরে অনেক বিক্রেতা বলেন, অন্যান্য বছর বাজারে বিদেশী গরু থাকায় বাজার মন্দা ছিল। এবার বিদেশী গরু না থাকায় দেশী ভাল মানের গরুর সংকটের কারনে দাম বেড়েছে। এছাড়া বেশি দাম দিয়ে হলেও দেশীয় ভাল মানের ও পছন্দের গরু কিনতে পেরে খুশি হয়েছেন অনেকে।

এদিকে শনিবার জগন্নাথপুর উপজেলার বিভিন্ন হাট-বাজারে ও সড়কের আঙ্গিনায় অস্থায়ী ভাবে জমে উঠা ছোট ছোট হাটে পশু বেচাকেনা হচ্ছে।

রোববার (১১ আগস্ট) সর্বশেষ বড় পশুর হাট বসবে জগন্নাথপুর বাজারের হেলিপ্যাড মাঠে।

সিলেটভিউ২৪ডটকম/ ১০ আগস্ট ২০১৯/ এসএইচএস/এসএইচ


@

শেয়ার করুন

আপনার মতামত দিন