আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

জগন্নাথপুরে শত কোটি টাকার উন্নয়ন প্রকল্পের বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১০ ১৯:৩৪:১৮

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: সুনামগঞ্জের জগন্নাথপুরে শত কোটি টাকার উন্নয়ন প্রকল্প কাজের উপকারভোগী বাছাই প্রক্রিয়া শুরু হয়েছে।

এ প্রকল্পের আওতায় রয়েছে উপজেলার দরিদ্র ও হত দরিদ্রদের মধ্যে বিশুদ্ধ পানি সরবরাহে গভীর নলকূপ (টিউবওয়েল) স্থাপন ও শতভাগ স্যানেটিশন কার্যক্রম বাস্তবায়ন করা।

শনিবার (১০ আগস্ট) দুপুরে উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ১,২,৩নং হড়িনাকান্দি, মেঘারকান্দি, হিলালপুর, ইসলামপুর, জয়নগর, কামড়াখাই এলাকার উপকারভোগী নির্বাচনের লক্ষ্যে স্থানীয় শান্তিগঞ্জ বাজারে এক সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আকমল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সুন্দরআলী প্রমুখ।

এসময় বাজারে তৃতীয় পর্যায়ে উপকারভোগী তালিকার কাজ সম্পন্ন  হয়। তালিকা অনুযায়ী ৪০০ গরিব লোকদের মধ্যে টিউবওয়েল ও স্যানিটেশন নিশ্চিত করনের কথাও জানানো হয়।

সূত্র মতে, জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় এ প্রকল্পে মোট বরাদ্দ ১০০ কোটি টাকা। যার মাধ্যমে প্রতি ৫ অথবা ১০ জনের পরিবারে একটি করে টিউবওয়েল দেয়া হবে। আর স্যানেটিশন দেয়া হবে সুবিধা বঞ্চিত হতদরিদ্র প্রত্যেক পরিবারকে।

স্বচ্ছভাবে এ উন্নয়ন প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে পকিল্পনামন্ত্রী এমএ মান্নানের নির্দেশনায় স্থানীয় উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের লোকজন প্রথমে মাঠ পর্যায়ে স্থানীয় জনপ্রতিনিধি, এলাকার জনসাধারণসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে তালিকা তৈরীর কাজ শুরু করেছে।
 
জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী আব্দর রব সরকার জানান, মাননীয় পরিকল্পনা মন্ত্রীর  আন্তরিক প্রচেষ্টায় এ মেগা প্রকল্প গ্রহণ করাা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে এলাকার বিশুদ্ধ পানীয় জলের অভাব অনেকটা দূর হবে বলেও তিনি জানান। 

সিলেটভিউ২৪ডটকম/ ১০ আগস্ট ২০১৯/ এসএইচএস/ এসএইচ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী