Sylhet View 24 PRINT

দুর্গন্ধে নাকাল দুই ইউনিয়নের বাসিন্দা মানববন্ধনে পৌরসভার ময়লা অপসারনের দাবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১২ ১৪:০২:০৭

সুনামগঞ্জ প্রতিনিধি ::সুমাগঞ্জ পৌরসভার একুয়ারকৃত স্থানে সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের বুড়িস্থল এলাকায় সুনামগঞ্জ-বেগগঞ্জ বাজার সড়কের পাশে শহরের ময়লা আবর্জনা ফেলা হচ্ছে। দীর্ঘদিনের ময়লা আবর্জনার স্তুপ পঁচে গলে দুর্গন্ধ ছড়াচ্ছে।

দুগন্ধে নাকাল উপজেলার মোল্লাপাড়া ও কুরবান নগর ইউনিয়নের কয়েক হাজার মানুষ। কেননা প্রতিদিন এই রাস্তা দিয়ে প্রতিদিন শহরের সাথে যাতায়াত করতে হয় তাদের। রাস্তা পাশে ফেলে যাওয়া অপসারন করে আসছেন এলাকাবাসী। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনছে মানবন্ধন, গণস্বাক্ষর, স্মারকলিপিসহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন তারা। ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে বুড়িস্থল এলাকার ময়লার স্তুপের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন দুই ইউনিয়নের বাসিন্দারা। মানবন্ধনে ছাত্র-ছাত্রী,শিক্ষক, আইনজীবী, ব্যবসায়ি, কৃষকসহ বিভিন্ন শ্রেনিপেশার মানুষ অংশগ্রহণ করেন। সমাজসেবী আব্দুল লতিফের উপস্থাপনায় ও মোল্লাপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য জহির উদ্দিন এর সভাপতিত্বে  মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য নুরুল ইসলাম, স্থানীয় মুরুব্বী আব্দুর রউফ, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের মোল্লাপাড়া কমিটির সাধারণ সম্পাদক আল আমীন, কোষাধ্যক্ষ শাখাওয়াত হোসেন  রাজিম, অ্যাড. রাশেদ আহমদ, সামাজিক সংগঠন মৌচাকের সভাপতি আতিকুর রহমান, অবসরপ্রাপ্ত ইউপি সচিব সামছুদ্দিন, অ্যাড. তায়েফ আল মাহমুদ, অ্যাড. জয়নুল হোসেন রুবেল, সমাজসেবী, আব্দুল হাছিব কাওসার, জাহির আলী প্রমুখ।


বক্তরা ক্ষোভ প্রকাশ করে বলেন, পৌর কর্তৃপক্ষ ময়লা আবর্জনা নির্দ্দিষ্ট স্থানের ফেলতে জমি একুয়ার করলেও ময়লা সেখানে না ফেলে রাস্তার পাশে ফেলা হচ্ছে। এই ময়লা আবর্জনা পঁচে গলে দুর্গন্ধ সৃষ্টি করে পরিবেশ নষ্ট করছে। র্দুগন্ধে মানুষ রোগ বালাইয়ে আক্রান্ত হচ্ছেন । তাই দ্রুত সময়ে ময়লা অপসারণের দাবি জানান তারা।

এ ব্যাপারে  বক্তব্য নিতে পৌর মেয়রে নাদের বখত এর মোবাইলে ফোন দিলে তিনি বলেন স্থানীয়দের আন্দোলন একটি গণতান্ত্রিক অধিকার। তবে আমরা নিদ্দিষ্ট স্থানে ময়লা সরিয়ে নিয়েছি।

সি‌লেট‌ভিউ২৪ডটকম/১২‌সে‌প্টেম্বর২০১৯/শহীদনুর/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.