আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুরে ব্যবসায়ীদের প্রতিবাদ সমাবেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৩ ২১:২৯:৪৩

নিজস্ব প্রতিবেদক:: সুনামগঞ্জের জগন্নাথপুরে ব্যবসায়ীদের প্রতিবাদ সভায় জনতার ঢল নেমেছে। ট্রাক সমিতি কর্তৃক জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি ও উপজেলা কৃষক লীগের সভাপতি আফছর উদ্দিন ভূইয়া সহ ২০ জনকে আসামী করে থানায় অভিযোগ দায়েরের প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে উঠেছেন ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ।

এ ঘটনার প্রতিবাদে শুক্রবার বিকেলে জগন্নাথপুর বাজারের সর্বস্তরের ব্যবসায়ীদের উদ্যোগে বাজারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতে ট্রাক সমিতির সাথে মৎস্য আড়ত ব্যবসায়ীদের মধ্যে সৃষ্ট বিরোধের ঘটনা সম্পর্কে সবাইকে অবগত করে বক্তব্য রাখেন জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি ও উপজেলা কৃষক লীগের সভাপতি আফছর উদ্দিন ভূইয়া।

এতে বাজার বণিক সমিতির সাবেক সভাপতি আবদাল হোসেন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক, প্যানেল মেয়র-২ সুহেল আহমদ, পৌর কাউন্সিলর মোঃ আবাব মিয়া, জগন্নাথপুর বাজার সেক্রেটারি জাহির উদ্দিন, উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক হাজী আবদুল জব্বার, সাংস্কৃতিক সম্পাদক মুজিবুর রহমান, বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক তাজ উদ্দিন আহমদ, ব্যবসায়ী শফিকুর রহমান লিলু, শশী কান্ত গোপ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছালিক আহমদ পীর, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না প্রমূখ।

সভায় বক্তারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এলাকার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি এবং সাদা মনের মানুষ আফছর উদ্দিন ভূইয়াকে মামলায় আসামী করায় ব্যবসায়ী, জনপ্রতিনিধি সহ সর্বস্তরের মানুষ কষ্ট পেয়েছেন। যা কোন অবস্থায় মেনে নেয়া যায় না। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। তাই যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই বিষয়টি শান্তিপূর্ণ ভাবে সমাধানের লক্ষে স্থানীয় প্রশাসনকে এগিয়ে আসার আহবান জানানো হয়।

এছাড়া স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি কমিটির মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে। তা না হলে বক্তারা পাল্টা আল্টিমেটাম দিয়ে বলেন, শ্রমিকরা যদি ধর্মঘট করে, আমরা সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিবো। তখন জনতার রোষানল থেকে শ্রমিক ও তাদের মদদ দাতারা রেহাই পাবেন না।

সি‌লেট‌ভিউ২৪ডটকম/১৩‌সে‌প্টেম্বর২০১৯/এসএইচ/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী