আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুরে মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১২ ২০:২৫:০৫

জগন্নাথপুর, প্রতিনিধি :: সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে প্রাথীদের লড়াই জমে উঠেছে। দীর্ঘ প্রায় ১৭ বছর পর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রার্থী সমর্থক ও ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ বিরাজ করছে।

সোমবার (১৪ অক্টোবর) মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবদুল কাদির (নৌকা) ও জাতীয় পার্টি মনোনীত আব্বাছ মিয়া (লাঙ্গল)। স্বতন্ত্র হিসেবে আওয়ামলীগের বিদ্রোহী প্রার্থী মাহবুবুল হক শেরিন (আনারস), তালামীযে ইসলামীয়ার শওকত আহমদ (চশমা), সাহাব আলী (টেলিফোন) ও আতাউর রহমানসহ (মোটরসাইকেল) মোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

শেষ সময়ে এসে নিজেদের বিজয় নিশ্চিতের জন্য প্রার্থী ও তাদের সমর্থকরা মরিয়া হয়ে উঠেছেন। তাঁরা সর্বশক্তি নিয়ে মাঠে ঝাপিয়ে পড়েছেন। দিন-রাত ভোটারদের ঘরে ঘরে ভোট প্রার্থনা করে চলেছেন। যে কোন মূল্যে প্রার্থীরা তাদের বিজয় নিশ্চিত করতে চান। এ জন্য তাঁরা নানা কৌশল চালিয়ে যাচ্ছেন।

তবে ভোটার সহ ইউনিয়নবাসী চান কাঙ্খিত উন্নয়ন। তাঁরা দীর্ঘ ১৭ বছর ধরে উন্নয়ন বঞ্চিত রয়েছেন। চেয়ারম্যান যে কেউ নির্বাচিত হন এলাকার রাস্তাঘাটসহ সার্বিক উন্নয়ন করতে হবে। যে কারণে ইউনিয়নবাসী যোগ্য প্রার্থীকেই ভোট দিয়ে নির্বাচিত করতে চান ।

শনিবার মীরপুর গ্রামের ভোটার আবুল বাশারের সাথে আলাপে তিনি বলেন, নির্বাচনে বিএনপির কোন প্রার্থী নাই। শুধু মাত্র আওয়ামীলীগ ও জাতীয় পার্টির প্রার্থী  রয়েছেন। চেয়ারম্যান পদে নৌকার মাঝি আবদুল কাদির ও বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগ নেতা মাহবুুুবুল হক শেরীন ও জাতীয় পার্টির প্রার্থী আব্বাছ মিয়া ও তালামিযে ইসলামিয়ার প্রার্থী শওকত আহমদের মধ্যে চর্তুমুখী প্রতিদন্ধিতা হওয়ার সম্ভাবনা রয়েছে। সাহেব ক্বিবলা ফুলতলী (রা.) এর প্রতিষ্ঠিত আঞ্জুমানে আল ইসলাহ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা শওকত আহমদের পক্ষে কাজ করছেন। অন্য দুই চেয়রাম্যান প্রার্থীরাও জয়ের লক্ষ্যে কাজ করছেন।

এদিকে মিরপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে পুরুষ ও মহিলা ইউপি সদস্য প্রার্থীরাও নিজের বিজয় নিশ্চিত করতে সর্বশক্তি নিয়ে মাঠে ঝাপিয়ে পড়েছেন। যদিও ১৪ অক্টোবর নির্বাচনে জনগণের রায়ে চেয়াম্যান পদে ১, নারী ইউপি সদস্য পদে ৩ ও সাধারণ ইউপি সদস্য পদে ৯ জনসহ মোট ১৩ প্রার্থী গলায় পড়বেন বিজয়ের মালা। তাঁরাই হবেন আগামী মিরপুর ইউনিয়নের জনগনের নির্বাচিত প্রতিনিধি। তাঁদের হাত ধরেই হবে মিরপুরের কাঙ্খিত উন্নয়ন। পূরণ হবে জনগণের চাওয়া-পাওয়া। এখন শুধু অপেক্ষার পালা সেই ভাগ্যবান জনপ্রতিনিধিদের।

সিলেটভিউ২৪ডটকম / ১২ অক্টোবর ২০১৯/ এসএইচএস/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী