আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

বাঁচতে চায় দক্ষিণ সুনামগঞ্জের মারুফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৯ ১৫:২১:২৩

সুনামগঞ্জ প্রতিনিধি :: বাঁচতে চায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরগাঁও গ্রামের যুবক মারুফ(৩২)।

একটি সড়ক দুর্ঘটনায় মেরুদন্ডের নিচের হার ভাঙ্গা ও উপরের জয়েন্ট প্যাচারের ফলে শয্যাসায়ি অবস্থায় মৃত্যুর প্রহর গুনছেন। মেরুদন্ড অপারশনের মাধ্যমে জীবন প্রদীপ আবার জ্বালানোর আশা থাকলেও টাকার অভাবে নিরুশায় চাদরে ঢেকে দিচ্ছে মারুফকে।

চিকিৎসায় প্রয়োজর ৩ লক্ষাধিক টাকা। হতদরিদ্র পরিবারের পক্ষে এই টাকা সংগ্রহ করা সম্ভব নয়। তাই সমাজের বৃত্তবান ও প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন মারুফের পরিবার।

জানা যায়, প্রায় ১ বছর আগে পাগলা বীরগাঁও সড়কে সড়ক দুর্ঘটনায় আহত হন বীরগাঁও গ্রামের মাওলানা মফসল আলী (কালা মেছাব) ছেলে মারুফ। দুর্ঘটনায় মারুফের মেরুদন্ডের দুইটি অংশে আঘাত লাগে। সিলেট এমএজি ওসমানিসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিলেও অপারেশন ছাড়া সুস্থ্যতার বিকল্প পথ নেই মারুফকে এই পরামর্শ দিয়েছেন কর্তব্যরত ডাক্তার। প্রয়োজন ৩ লক্ষ টাকা। দ্রুত সময়ের মধ্যে অপারেশন করার তাগাদা আসলেও টাকার অভাবে গ্রামের বাড়ীতে বিনা চিকিৎসায় মানবেতর জীবনযাপন করছেন মারুফ।

মারুফের বাবা মাওলানা মফসল আলীর এলাকায় কালা মেছাবজী নামে সুখ্যাতি রয়েছে। তিনি দীর্ঘদিন ইমামতি করেছেন ইউনিয়নের একাধিক মসজিদে। বর্তমানে তিনি বার্ধক্যজনিত কারনে ঘরে শয্যাসায়ি।

মারুফ পেশায় একজন সুনামগঞ্জ আদালত পাড়ার মহরি ছিলেন। মহরি থেকে প্রাপ্ত আয়ে পরিবারের ব্যায় নির্বাহ করতে পারলেও আকস্মিক দুর্ঘটনা সকল সুখ কেড়ে নিয়েছে।
টকবগে যুবক এখন বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে। এমন অবস্থায় সমাজের বৃত্তবানদের সহযোগিতা চেয়েছেন মারুফ ও তাঁর পিতা মফছল আলী।

মফসল আলী সহযোগিতার আকুতি জানিয়ে বলেন, সারাজীবন মানুষকে ইসলামের শিক্ষা দিয়েছি। নিজের জন্য কিছু করতে পারিনি। পরিবারের একমাত্র উপার্জক্রম ছেলেটি দুর্ঘটনার কবলে জটিল সমস্যায় ভুগছে। আমার পরিবারকে বাঁচাতে সমাজের বৃত্তবানদের কাছে সহযোগিতা প্রার্থণা করছি।

মারুফকে সহযোগিতা পাঠাতে যোগাযোগ করুন (মোছাদ্দেক, মারুফের ছোট ভাই-০১৭৪৮০০৬৪৪৭- বিকাশ)


সিলেটভিউ২৪ডটকম/১৯ অক্টোবর ২০১৯/এসএনএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী