আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ের সর্ববৃহৎ মেধা বৃত্তি পরীক্ষা ২০১৯ সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২০ ২১:১৭:৪৮

আশরাফ আহমেদ :: সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের বিভিন্ন স্কুল-মাদ্রাসা থেকে আসা আড়াইশোর ও বেশি শিক্ষার্থীর অংশগ্রহণে ২০১৯ সালের মেধা বৃত্তি পরীক্ষার উদ্বোধন করে সিলেটস্থ দিরাই ছাত্রকল্যাণ পরিষদ। গত ১৪ আগস্ট জগদল আল-ফারুক উচ্চ বিদ্যালয়ে এ বৃত্তি পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন হয়। তারপর ক্রমান্বয়ে ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পঞ্চম-অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের পৃথক পৃথকভাবে মেধা বৃত্তি পরিক্ষার আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠনটি।

বেসরকারি  উদ্যোগে উপজেলার সর্ববৃহৎ মেধা বৃত্তি পরিক্ষাটিতে সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে  রোদবৃষ্টি- ঘাম আর সুবিশাল হাওরের দানবরুপী ঢেউকে উপেক্ষা করেই ভাটির ছেলেরা ছুঁটে চলে দিরাইয়ের প্রত্যন্ত গ্রামে।

মেধা বৃত্তি আর তাৎক্ষণিক কুইজ প্রতিযোগিতার মতো ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে শিক্ষার প্রতি অনুপ্রেরণা জোগায় অবহেলিত অঞ্চলটির পিছিয়ে পড়া শিক্ষার্থীদের।

সিলেটে থাকা দিরাইয়ের সাধারণ শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠনটি প্রতিবছরই এরকম বিশাল কর্মযজ্ঞের সুশৃঙ্খল আয়োজন করে রীতিমতো  থাক লাগিয়ে দেয় সারা উপজেলায়। প্রশংসা কুড়োয় দেশব্যাপী ।

গত ১৮ অক্টোবর (শুক্রবার)  সকালে উপজেলার রাজাঁনগর  এবং বিকেলে পৌরসভার পরীক্ষা নেওয়ার মধ্যদিয়ে এবারের মেধা বৃত্তি ও কুইজ প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করে ছাত্রকল্যাণ।

এসম্পর্কে সংগঠনটির প্রধান উপদেষ্টা সঞ্জয় চৌধুরী বলেন, বিভিন্ন সেচ্ছাসেবী কাজের পাশাপাশি, অবহেলিত ভাটির শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহ আর অনুপ্রেরণার উদ্দেশ্যেই প্রতিবছর এরকম প্রতিযোগিতার আয়োজন করা হয়। সঞ্জয় বলেন, প্রত্যন্ত অঞ্চলে  বিশাল এই কাজটি করতে এলাকার, সুশীল সমাজ  জনপ্রতিনিধি-সাধারণ জনগণ সবাই আমাদেরকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে থাকেন।

মেধা বৃত্তি প্রসঙ্গে কথা বললে,সংগঠনটির সাধারণ সম্পাদক দেলোয়ার রহমান মিশু সিলেটভিউকে জানান, এবারের মেধা বৃত্তি পরীক্ষায় উপজেলার ৯টি ইউনিয়ন ও ১ পৌরসভা থেকে আড়াই হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেয়। অভিজ্ঞ শিক্ষক দ্বারা পরীক্ষার পেপার মুল্যায়নের কাজ চলমান রয়েছে উল্লেখ করে মিশু বলেন, কিছুদিনের ভিতরেই ফল প্রকাশ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম / ২০ অক্টোবর ২০১৯/এএ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী