আজ বুধবার, ২৭ মে ২০২০ ইং

সুনামগঞ্জে নিরাপদ সড়ক চাই দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২২ ১৪:৩৮:০৫

সুনামগঞ্জ প্রতিনিধি :: ‌‘জীবনের আগে জীবিকা নয় সড়ক দূর্ঘটনা আর নয়’ এই স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে জেলা প্রশাসন ও বিআরটি’র যৌথ উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক চাই দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় নিসচা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ জগৎজ্যোতি পাঠাগারে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালিতে নিজেদের ব্যাণারে নিরাপদ সড়ক চাইয়ের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, স্থানীয় সরকার’র উপ-পরিচালক মো. এমরান হোসেন, নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপদ শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোকলেছুর রহমান, বিআরটি’র সহকারি পরিচালক মো. ডালিম উদ্দিন, টি আই শামসুল হক, নিসচা সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মহিম তালুকদার প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন প্রতিদিন সড়কে ঝড়ছে তাঁজা তাঁজা প্রাণ। সড়কে প্রতিযোগিতা করা, ওভারলোড করা, ওভারট্রাইক করা, ত্রুটিবিহীন যানবাহান ও লাইসেন্সহীন ড্রাইবার, ট্রাফিক আইন না মানাসহ সচেতনতার অভাবে এই ধরনে দুর্ঘটনা ঘটে থাকে। তাই জনগনকে সচেতন হওয়ার পাশাপাশি ট্রাফিক আইন মেনে সড়কে নিরাপক্তা নিশ্চিত করার দাবি বক্তাদের। 


সিলেটভিউ২৪ডটকম/২২ অক্টোবর ২০১৯/এসএনএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন