আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে আবারও ধর্মঘট, এলাকায় মাইকিং

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২২ ১৫:০৪:৪৯

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: দীর্ঘদিন ধরে সংস্কারবিহীন বেহাল অত্যান্ত ঝুকিপূর্ণ জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কে আবারও সংস্কারের দাবিতে বুধবার (২৩ অক্টোবর) থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক শ্রমিক ফেডারেশন।

মঙ্গলবার জগন্নাথপুর পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে ব্যাপক মাইকিং করা হয়। উল্লেখ্য আজ দীর্ঘদিন ধরে এ সড়কের বেহাল অবস্থার কারণে যানবাহন চলাচল ঝুকিপূর্ণ হয়ে পড়ায় প্রতিদিনিই এ এলাকায় দুর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রী সাধারণ। এ সড়কে সরকারি বরাদ্দ দেওয়া হলেও নাম মাত্র কাজ করে অধিকাংশ টাকাই লুটপাট করা হয়। যার ফলে টেকসই কাজ না হওয়ায় সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা বিরাজ করছে। প্রায় প্রতিদিনই যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাক গর্তে পড়ে ঘন্টার পর ঘন্টা দিনের পর দিন যানজটের সৃষ্টি হয়ে থাকে। ফলে এলাকাবাসী দীর্ঘদিন ধরে চরম ভোগান্তির শিকার হচ্ছেন। এগুলো যেন দেখার কেউ নেই।

সোমবার সকালে এ সড়কের বাগিচাবাজার এলাকায় একটি গর্তে ট্রাক পড়ে প্রায় ১২ থেকে ১৫ ঘন্টাব্যাপি ওই সড়কে যানচলাচল ব্যাহত হয়। এধরনের ঘটনা নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

ভাঙাচুড়া বেহাল এই সড়কে যানচলাচল কষ্টকর ও জীবনের জন্য ঝুকিপূর্ন হয়ে উঠেছে। বিধায় শ্রমিকরা ৫ম বারের মতো উক্ত রাস্তা সঠিকভাবে নির্মাণের দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন।

মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি নিজামুল করিম এর সাথে আলাপ হলে তিনি জানান, দিন দিন সড়কে বিশাল বিশাল গর্ত হওয়ায় ও বেহাল অবস্থা বিরাজ করায় যানবাহন চলাচল জীবনের জন্য ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। তাই বাধ্য হয়ে সড়ক সংস্কারের দাবিতে বুধবার থেকে ধর্মঘটের ডাক দিয়েছি।

তিনি বলেন, সম্প্রতি সংস্কারের দাবিতে আরো চারবার ধর্মঘটের ডাক দেয়া হলেও কর্তৃপক্ষের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়। কিন্ত রাস্তাটি যানবাহন চলাচল উপযোগী করা হয়নি।


সিলেটভিউ২৪ডটকম/২২ অক্টোবর ২০১৯/এসএইচএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী