আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

দক্ষিণ সুনামগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্স যেন জনমনে আশার আলো

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২২ ১৫:২৬:২৬

ফাইল ছবি

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ জেলার একটি উপজেলা দক্ষিণ সুনামগঞ্জ। ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলা। প্রত্যন্ত ভাটি এলাকার এ উপজেলায় কয়েক লক্ষাধিক মানুষের বসবাস। বর্তমান সরকারের সময়ে উপজেলার সামগ্রিক উন্নয়ন হলেও স্বাস্থ্য সেবার দিকে ছিল একদাপ পিছিয়ে। অদ্যাবধি এখানে কোনো সরকারি চিকিৎসালয় না থাকায় সবসময় বিপাকে পড়েন সাধারণ মানুষ। শুধু তাই নয় এই উপজেলায় কোন বেসরকারি হাসপাতালও না থাকায় দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন উপজেলাবাসী।

তাই উপজেলা বাসীর, সমস্যা ও দুর্দশার কথা চিন্তা করে বর্তমান সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপির অক্লান্ত প্রচেষ্টার ফসল হিসেবে ২৮ কোটি টাকা ব্যয়ে ৫০ শয্যা বিশিষ্ট ৪ তলা ভবনের একটি স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণের কাজ এখন শেষের দিকে। এর আগে এ অঞ্চলের মানুষের কোন সমস্যা হলে চিকিৎসার জন্য যেতে হতো সুনামগঞ্জ সদর কিংবা সিলেট ওসমানী হাসপাতালে। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সেটি হওয়ায় এখন আর চিকিৎসার জন্য এত দূর যেতে হবে না। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সটি হাইওয়ে রোডের পাশে হওয়ায় সড়ক দুর্ঘটনায় আহতদের তাৎক্ষণিক চিকিৎসা দেওয়া যাবে এখানে। চিকিৎসার অভাবে মারা যাবে না কোন মানুষ। স্বাস্থ্য কমপ্লেক্সের কাজ দ্রুত হওয়ায় জনমনে দেখা দিয়েছে আশার আলো।

সরেজমিন গিয়ে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের কাজ প্রায় শেষের দিকে। এস আলী এন্ড সন্স নামক ঠিকাদারী প্রতিষ্ঠানটি করছে কমপ্লেক্স নির্মানের কাজ। লোকবল থাকায় দ্রুততার সাথেই কাজ হচ্ছে। স্বাস্থ্যে কমপ্লেক্স এরিয়ায় রয়েছে ৪ তলা বিশিষ্ট কমপ্লেক্স ভবন, ২টি ডাক্তার কোয়ার্টার, ডাক্তার ডরমিটরি, নার্স কোয়ার্টার, নার্স ডরমিটরি, ২য় এবং ৩য় শ্রেণীর ডরমিটরি, গ্যারেজ কাম ড্রাইভার রুম, সাব-স্টেশন ভবন সহ মোট ১০ টি অত্যাধুনিক ভবন।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস গ্রামের আব্দুল হামিদ বলেন, আমাদের উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সেটি হওয়ায় আমাদের অনেক উপকার হয়েছে। এখন আমাদের আর সুনামগঞ্জ বা সিলেটে গিয়ে চিকিৎসা নিতে হবে না। আমরা বিনামুল্যে সরকারি চিকিৎসা নিতে পারব। এজন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই।

জামলাবাজ গ্রামের জুয়েল মিয়া বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সেটি চালু হলে আমাদের আর কোন কষ্ট থাকবে না। যেকোন সময় নিজের এলাকায় দ্রুত চিকিৎসা নিতে পারব। আর সাধারণ মানুষের কথা চিন্তা করে এমন প্রকল্প নেয়ায় আমরা আমাদের হাওরত্ন এম এ মান্নান মহোদয়ের কাছে চির কৃতজ্ঞ।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাইড ইঞ্জিনিয়ার মাইনুল ইসলাম বলেন, পরিকল্পনা মন্ত্রী (এমএ মান্নান) স্যারের নির্দেশনায় দ্রুত গতিতেই হাসপাতাল নির্মাণের কাজ হয়েছে। কাজ এখন ৯০% শেষ। আমরা আশাবাদী কোনো ধরনের প্রাকৃতিক সমস্যা না হলে যথাসময়ের পূর্বে কাজ শেষ করতে পারবো।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ ও ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে আমাদের উন্নয়নের আরেকটি খতিয়ান। আর তা সম্ভব হয়েছে আমাদের পরিকল্পনামন্ত্রী মহোদয়ের জন্যই। উনার নির্দেশেই নজিরবিহীন ইতিহাস স্থাপন করে দ্রুত গতিতে স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মান কাজ হয়েছে। এতে দক্ষিণ সুনামগঞ্জবাসীর চিকিৎসা সেবার নতুন দ্বার উন্মোচিত হবে।


সিলেটভিউ২৪ডটকম/২২ অক্টোবর ২০১৯/এসকে/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী