Sylhet View 24 PRINT

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন সুনামগঞ্জের সেজুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৭ ২০:৫০:৫০

সুনামগঞ্জ প্রতিনিধি :: এলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। সেই সঙ্গে জানা গেল দুই বছরে শ্রেষ্ঠ গীতিকার নির্বাচিত হয়েছেন সেজুল হোসেন।

‘সত্ত্বা’সিনেমার জন্য মমতাজের গাওয়া বিখ্যাত গান ‘না জানি কোন অপরাধে’ গানের শ্রেষ্ঠ গীতিকার হিসেবে তাঁকে পুরস্কৃত করতে যাচ্ছে রাষ্ট্র।

স্বাধীনতার পর গীতিকার ক্যাটাগরিতে এ পর্যন্ত ৩১ বার প্রদান করা পুরস্কার গ্রহণ করেছেন বাংলাদেশের ১৯ গীতিকার। এর মধ্যে সর্বকনিষ্ঠ গীতিকার সেজুল হোসেন। সিলেট বিভাগ থেকে এই রাষ্ট্রীয় পুরস্কার পেয়েছেন ২ জন। প্রথমজন গীতিকার মনিরুজ্জামান মনির। পরের জন সেজুল হোসেন।

সেজুল হোসেন সম্পর্কে কিছু তথ্য- জন্ম সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নুরপুর গ্রামে। ২০০০ থেকে সাহিত্যের ছোট কাগজে লেখা শুরু। ভিন্নমুখ নামে একটি ছোটকাগজ শুরু করেছিলেন। তাঁর প্রকাশিত গ্রন্থ ৪টি । ফুলপাখির জন্মমৃত্যু ২০১০ (শুদ্বস্বর)/স্মৃতিমেঘ স্বপ্নজলরেখা ২০১৩ (স্বপ্নসিঁড়ি)/দখিন দুয়ারের হাওয়া ২০১৪ (ভাষাচিত্র)/ও জীবন ও মায়া ২০১৬ (চৈতন্য)। তাঁর লেখা শতাধিক গান গেয়েছেন দেশের সনামধন্য সব শিল্পী। তাঁর নির্মিত প্রথম টিভি নাটক ‘ফাঁদ’।

স্বপ্নসিঁড়ি অডিও ভিজুয়াল নামের একটি প্রযোজনা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী তিনি। নির্মাণ করেন সরকারি বেসরকারি উন্নয়নচিত্র। সাংবাদিকতা পেশায় যুক্ত হন ২০০৪ সালে। দৈনিক সবুজ সিলেটের সম্পাদকীয় সহকারী হিসেবে শুরু। একুশে টিভি, আমাদের সময়’র স্থানীয় প্রতিনিধি, পূর্বপশ্চিমবিডি অনলাইনের যুগ্ম সম্পাদকসহ কাজ করেছেন অসংখ্য গণমাধ্যমে।

২০১৪ সালের শেষের দিকে যোগ দেন বেসরকারি টেলিভিশন এটিএন নিউজে। এখনো সেখানেই কাজ করছেন।

সিলেটভিউ২৪ডটকম/৭ নভেম্বর ২০১৯/এসএনএ/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.