Sylhet View 24 PRINT

অবশেষে জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কের জন্য ৪৬ কোটি টাকা বরাদ্দ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৮ ১৭:০৮:০০

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: অবশেষে ভাঙাচোরা বেহাল জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়ক পুনঃ নির্মাণ কাজের টেন্ডার আহবানের পর দরপত্র গ্রহণ চলছে। আগামী ৫ ডিসেম্বর জগন্নাথপুর অংশের দরপত্র বাক্স খোলা হবে।

৬ নভেম্বর এ টেন্ডার আহবান করা হয়। এ সড়কের জগন্নাথপুর থেকে কেউন বাড়ি বাজার পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার সড়ক পুনঃনির্মাণে ২৩ কোটি টাকা ব্যয়ধার্য্য করে টেন্ডার আহবান করা হয়েছে।

শুক্রবার জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার জানান, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের আন্তুরিক প্রচেষ্টায় এ সড়কের জন্য ৪৬ কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে দ্রুত সড়কের নির্মান কাজ শুরু করা হবে।

এদিকে এই সড়কের কেউন বাড়ি থেকে বিশ্বনাথ বাজার পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার সড়ক পুনঃনির্মাণে প্রায় ২৩ কোটি টাকা ব্যয় ধার্য্যকরে ইতিমধ্যে টেন্ডার আহবান করলে ৩টি ঠিকাদারী প্রতিষ্ঠান দর পত্রে অংশগ্রহণ করেছে বলে জানিয়েছেন বিশ্বনাথ উপজেলা প্রকৌশলী হারুনুর রশীদ।

উল্লেখ্য এ সড়কের জগন্নাথপুর অংশে ১৩  কিলোমিটার সড়ক সংস্কারে ইতিপূর্বে ২০১৭ইং সনে প্রায় ৩ কোটি টাকা বরাদ্দ দেওয়া হলেও নিম্ন মানের কাজ করে অধিকাংশ টাকাই লুটপাট করা হয়। ফলে ৪ মাসের মাথায় সড়কটির পিছ ওঠে বড় বড় গর্তের  সৃষ্টি হয়। এ নিয়ে তৎসময়ে সিলেটভিউ২৪ডটকমে একাধিক রির্পোট ছাপা হয়। সড়কটি বেহাল দশার কারণে এ এলাকার জনসাধারণ দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছেন।

এবার যাতে সড়কটির কাজ প্রাক্কলন অনুযায়ী গুনগত মান বজায় রেখে টেকসই ও দীর্ঘস্থায়ী হয় এব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সততার সহিত সঠিকভাবে দায়িত্ব পালনের দাবি জানিয়েছেন এলাকাবাসী।


সিলেটভিউ২৪ডটকম/০৮ নভেম্বর ২০১৯/এসএইচএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.