আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ে আওয়ামীলীগের বর্ধিত সভায় হাতাহাতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১০ ০০:৪৪:০৮

দিরাই প্রতিনিধি :: দিরাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে সামনে রেখে বিবদমান দুটি গ্রুপে চরম উত্তেজনা দেখা দিয়েছে। শনিবার উপজেলা আওয়ামীলীগ আয়োজিত বর্ধিত সভামঞ্চের বাহিরে সাধারণ সম্পাদক প্রদীপ রায় সমর্থিত একটি গ্রুপ এবং মেয়র মোশাররফ মিয়া ও অনুপ্রবেশকারী বিএনপি নেতা হাফিজুর রহমান তালুকদারের সমর্থিত ছাত্রলীগ-যুবলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে অভ্যর্থনা জানাতে গিয়ে দুগ্রুপের নেতাকর্মীরা হাতাহাতিতে জড়ায়। স্থানীয় নেতৃবৃন্দ ও আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এরপর বেলা ২ টায় উপজেলা আওয়ামীলীগ আয়োজিত পুর্ব নির্ধারিত বর্ধিত সভা কলেজ রোডস্থ একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবীর ইমন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি রেজাউল কমির শামীম, অ্যাডভোকেট শফিকুল আলম, অ্যাডভোকেট অবণী মোহন দাস। স্বাগত বক্তব্য রাখেন দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অভিরাম তালুকদার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শহীদুল হাসমত খোকন ও দপ্তর সম্পাদক বিকাশ রায়ের যৌথ পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন দিরাই উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলতাব উদ্দিন, বর্তমান সহসভাপতি সোহেল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান এওর, ছাত্রলীগ দিরাই ইউনিটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আসাদ উল্লাহসহ জেলা উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা সভাপতি বলেন, নবীন-প্রবীনদের সমন্বয়ে এবং দলের দুর্দিনে যারা কাজ করেছেন, দলে থেকেও যারা কাজ করার সুযোগ পাননি, সকলের সমন্বয়ে মিলিতভাবে একটি পরিচ্ছন্ন কমিটি গঠন করতে চাই, এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।

ব্যারিস্টার ইমন বক্তব্যে বলেন, বিএনপি, জামায়াতসহ বিভিন্ন দল থেকে সুবিধা নিতে আওয়ামীলীগে অনুপ্রবেশকারী, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, সন্ত্রাসীদের স্থান আওয়ামীলীগে হবে না, এদেরকে বাদ দিয়েই আওয়ামীলীগ করতে হবে, আওয়ামীলীগ কোন একক ব্যক্তিকেন্দ্রিক হতে পারে না, এদের কারণে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন নষ্ট হতে দেয়া যাবে না।

দলীয় সুত্রে জানাগেছে, ২৪ নভেম্বর দিরাই উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামীলীগ সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে প্রস্তাব আকারে জেলা কমিটির কাছে প্রেরণ করে। গতকাল অনুষ্ঠিত বর্ধিত সভায় জেলা কমিটি কর্তৃক সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা দেয়ার কথা থাকলেও আজ (রোববার) ঘোষণা দেয়ার কথা জানান জেলা নেতৃবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/১০ নভেম্বর ২০১৯/এইচপি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী