আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

শিক্ষার জন্য ব্যয়কে খরচ বলে মনে করি না: এমপি মানিক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৬ ২১:০১:০৮

ছাতক প্রতিনিধি :: ‌‌‌‌‌‌‌সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও সরকারি প্রতিষ্ঠান সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, শিক্ষার মান উন্নত হলে ছাতকের হাজী কমর আলী উচ্চ বিদ্যালয়কে কলেজে রুপান্তরিত করা হবে।

শনিবার (১৬ নভেম্বর) সকালে বিদ্যালয়ে নতুন চারতলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুখী-সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘শিক্ষার জন্য ব্যয়কে আমি খরচ বলে মনে করি না, আমি মনে করি এটি একটি বিনিয়োগ। যে বিনিয়োগ জাতিকে গড়ে তোলে’।

তিনি আরো বলেন, বাঙালির মুক্তির জন্য বঙ্গবন্ধুর এই কালজয়ী দর্শনকেই তাঁর কন্যা, আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এ জাতির উন্নয়ন বাস্তবায়নের হাতিয়ার করে নিয়েছেন। আমাদের শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী করে বাঙালিকে মুক্তির পথ নির্মাণ করে দিয়েছেন।

এমপি বলেন, দেশে এখন শিক্ষাবান্ধব একটি সরকার কাজ করছে। তাই, ধরে নেওয়া যায় যে, সামনের বছরগুলোতে এইখাতে অধিক বিনিয়োগ আসবে। দেশে শিশু-কিশোর থেকে শুরু করে যুব সমাজকে মানসম্মত শিক্ষা দেওয়ার জন্য বর্তমান সরকার আন্তরিক। আশা করা যায় যে, বাংলাদেশ ২০৩০ সালের মধ্যেই ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’র শিক্ষা-সংক্রান্ত- সব লক্ষ্য অর্জন করতে পারবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছায়াদ মিয়ার সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আফতাব উদ্দিন এবং বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাজিদুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী পরিচালক নাজমুল হাকিম, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহীন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম।

বক্তব্য দেন ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ময়না মিয়া, আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, অদুদ আলম, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচএম কামাল, বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষানুরাগী সদস্য তাজ উদ্দিন।

সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মাওলানা আব্দুল খালিক, ইউপি সদস্য সালেহ আহমদ, ফজলু মিয়া, সদরুল ইসলাম, শংকর দেব, সাব্বির আহমদ, মমিনুর রহমান রিয়াজ, ফরহাদ আলী, বুরহান উদ্দিনসহ এলাকার শিক্ষানুরাগী ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় সাংসদ মানিকের মাধ্যমে এই বিদ্যালয়ে ২০০০ সালে স্থাপিত একটি ভবনকে সংস্কার করে প্রয়াত স্পিকার হুমায়ূন রশীদ চৌধুরীর নামে নামকরণ করার ঘোষণা দেন। তৎকালীন সময়ে ঐ ভবনটির ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন হুমায়ূন রশিদ চৌধুরী।

সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৯/এমএ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী