আজ বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০ ইং

জগন্নাথপুরে অগ্নিকান্ডে নিঃস্ব পরিবারগুলোর মানবেতর জীবনযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৬ ২১:৩০:০৫

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: সৃনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের চিতুলিয়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর)। দুইটি বসতঘরের আটটি কক্ষ সর্ম্পূন পুড়ে ছাই হওয়ায় ক্ষতিগ্রস্ত ৮ পরিবারের লোকজন স্থানীয় একটি বিদ্যালয়ে আশ্রয় নিয়েছেন।

এলাকাবাসি জানান, চিতুলিয়া গ্রামের আব্দুল আজিজ মোল্লার টিনসেডের বসতঘরে বৃহস্পতিবার মধ্য রাতের দিকে বিদুতের সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুনের লেলিহান শিখা দেখে ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা চালান।

খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা সদর থেকে জগন্নাথপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় তিন ঘন্টাব্যাপি প্রাণপন চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। কিন্তু ততক্ষনে আটটি ঘরসহ নগদ অর্থ, প্রয়োজনীয় কাগজপত্র এবং  ঘরে থাকা সব ধরণের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন ।

ক্ষতিগ্রস্থের শিকার আট পরিবারগুলো হচ্ছে আব্দুল আজিজ মোল্লা, তাঁর ভাই আবুল কালাম, আব্দুল বাছিত, আব্দুল মজিদ, আব্দুস শহিদ, মৃত গুলজার হোসেনের ছেলে এমরান হোসেন ও কামরুল হোসন।

অগ্নিকাণ্ডের  খবর পেয়ে  শুক্রবার (১৫ নভেম্বর) জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারদের খোঁজখবর নেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ ৮ পরিবারের মধ্যে জেলা প্রশাসকের ত্রাণ তহবিল থেকে প্রতি পরিবারকে ৩ বান্ডেল করে ২৪ বান্ডেল ঢেউটিন, নগদ ৯ হাজার টাকা করে ৭২ হাজার টাকা এবং উপজেলা প্রশাসনের ত্রাণ তহবিল থেকে ১৫ কেজি করে ১২০ কেজি চাল প্রদানের ঘোষনা দেন।

এদিকে চিতুলিয়া গ্রামের যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক জুবায়ের আহমদ ক্ষতিগ্রস্থ পরিবারদের মধ্যে নগদ ১০ হাজার টাকা ও ২ বস্তা চাল প্রদান করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৯/এসএইচএস/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন