আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ে হানাদার মুক্ত দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৭ ১৬:৪২:১৩

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি :: নানা আয়োজনের মধ্যদিয়ে  শনিবার ৭ ডিসেম্বর দিরাই হানাদার মুক্তদিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, বীর শহীদদের প্রতি  শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন ও রক্তদান কর্মসুচী গ্রহন করা হয়।

দিরাই উপজেলা খেলাঘরের আয়োজনে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,শিক্ষক. দিরাই প্রেসক্লাব ও বুস্টার্স সদস্যদের অংশ গ্রহনে বেলা ১১টায় আনন্দ শোভাযাত্রা বের করা হয়। র‌্যালীটি দিরাই থানা পয়েন্টস্থ প্রেসক্লাবের সামন থেকে শুরু করে উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ প্রাঙ্গনে এসে শেষ হয়। এরপর মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়।  শ্রদ্ধাঞ্জলি শেষে বেলা সাড়ে ১১টায় স্মৃতিসৌধ প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খেলাঘরের সভাপতি সুধাসিন্ধু দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রশান্ত সাগর দাসের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সফি উল্লাহ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দিরাই সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও খেলাঘরের সহ-সভাপতি জিয়াউর রহমান লিটন, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবু হানিফ চৌধুরী, খেলাঘরের সহ-সভাপতি লালবাঁশি দাস, যুগ্ম সম্পাদক মোশাহিদ মিয়া, সাংগঠনিক সম্পাদক হিল্লোল পুরকায়স্থ, অর্থ সম্পাদক শুভ দাস, সমাজ কল্যাণ সম্পাদক ডা: প্রশান্ত তালুকদার, শিক্ষা ও গবেষনা সম্পাদক স্বপন কান্তি দাস, দফতর সম্পাদক গৌরাঙ্গ পদ সরকার, মুক্তিযোদ্ধা সাবেক পৌর কমান্ডার সিরাজ মিয়া,পৌর কাউন্সিলর সবুজ মিয়া, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উপদেষ্টা মুরাদ মিয়া, সভাপতি শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক রাহাত মিয়া,সুবীর চন্দ্র দাস, খোকন রায়, হেলাল মিয়া, মিনতি রানী দাস, রঞ্জু সুত্রধর,শামসুজ্জামান নিকসন, রুকুনুজ্জামান জহুরী, ঝুটর সুত্রধর, গোলাপ দাস প্রমুখ।

এদিকে দিরাই মুক্ত দিবস উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন বুস্টর্সের আয়োজনে ও মুজিব জাহান রেডক্রিসেন্ট রক্তদান কেন্দ্রর কারিগরি সহায়তায়  দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি পালন কর হয়। সকাল ১০টায় রক্তদান কর্মসুচির শুভ উদ্বোধন করেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন। এ সময় উপস্থিত ছিলেন বুস্টার্সের সভাপতি ডা: প্রশান্ত তালুকদার, প্রধান সমন্বয়ক রাজীব কুমার রায়, ফাহাদ মাহমুদ , শাহ কামাল, কমল পাল প্রমুখ। রক্তদান কর্মসুচি পরিদর্শন করেন প্যানেল মেয়র বিশ্বজিত রায়।

স্থনীয় মুক্তিযোদ্ধারা জানান, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে ভাটির জনপদ দিরাইয়ের প্রায় ৫শ দেশ প্রেমিক সূর্য সন্তান মুক্তিযুদ্ধে অংশ নেন। এই যুদ্ধে শহীদ হন তৎকালীন সুনামগঞ্জ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তালেব উদ্দিসসহ ১৩ বীর সৈনিক। বিজয়ের নয় দিন আগেই ৭ ডিসেম্বর মুক্ত হয় দিরাই।

সিলেটভিউ২৪ডটকম/ ০৭ ডিসেম্বর ২০১৯/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী