আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

ছাতকে আ.লীগের বিবদমান দু'গ্রুপ মুখোমুখি, ১৪৪ ধারা জারি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৭ ১৯:০০:৪৭

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত শুদ্ধি অভিযানকে স্বাগত জানানোর শ্লোগানকে সামনে রেখে ছাতকে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপ মুখোমুখি অবস্থানে রয়েছে। একই স্থানে দুই পক্ষের সমাবেশের ডাক দেওয়ায় ছাতক ট্রাফিক পয়েন্ট, জিরো পয়েন্ট, মন্টু বাবুর মাঠ, বাগবাড়ী ও জিরো পয়েন্টে সকল ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছেন ছাতক উপজেলা নির্বাহী অফিসার  মোঃ গোলাম কবির। শনিবার সন্ধ্যায় তিনি এ আদেশ দেন।

আগামীকাল রোববার একই সময়ে পাশাপাশি স্থানে গণ সমাবেশ ও শহরে মিছিল করার ঘোষনায় ছাতকের আওয়ামী লীগের রাজনৈতিক পরিবেশ আবারো উত্তপ্ত হয়ে উঠেছে।

শনিবার সকাল থেকে পৃথকভাবে মাইক যোগে সামাবেশ ও গণমিছিলের প্রচার-প্রচারনা শুরু করেছেন এমপি মুহিবুর রহমান মানিক সমর্থক এবং পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সমর্থকরা।

গত কয়েকদিন আগে নৌপথে চাঁদাবাজিকে কেন্দ্র করে আ'লীগ নেতা শামিম  আহমদ চৌধুরী ও তার আপন ভাই পৌর মেয়র সমর্থক কাউন্সিলর তাপশদের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় এক শ্রমিক নিহতের ঘটনার পর ছাতকের বিবদমান দু'গ্রুপ একই সময়ে সমাবেশ আহবান করায় শহরবাসীর মধ্যে বিরাজ করছে অজানা আতংক। 

আওয়ামী লীগের উভয় গ্রুপে এখন বিরাজ করছে টান-টান উত্তেজনা। প্রায় দু'যুগ ধরে ছাতকের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এমপি মানিক ও মেয়র কালাম বলয়ে বিভক্ত হয়ে আছে।

জাতীয় এবং স্থানীয় নির্বাচনেও উভয় গ্রুপের নেতা-কর্মীদের একে অন্যের প্রতিপক্ষ হয়ে কাজ করতে দেখা গেছে। রাজনৈতিক দ্বন্ধের কারনে ছাতকে উভয় গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

গত ২৮ নভেম্বর জাউয়াবাজারে এক পক্ষের মিছিলে অপর পক্ষ বাধা দেয়। এ নিয়ে বিবদমান দু'গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনা থেকেই ছাতকের আওয়ামী লীগের গ্রুপিং রাজনীতি আবারো উত্তপ্ত হয়ে উঠে।

ছাতকে একই সময়ে সভা আহবানের বিষয়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক, সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু জানান, (এমপি মানিক পক্ষ) তাদের পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানকে স্বাগত জানাতে সভা ও গণ মিছিলের আয়োজন করা হয়েছে। সভা ও গণ মিছিল সফল করতে ব্যাপক প্রচার-প্রচারনাও চালানো হয়েছে। অন্য কারো সভা আহবানের বিষয়টি তিনি জানেননা বলে জানিয়েছেন।

অপরদিকে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী জানান, (মেয়র কালাম চৌধুরী পক্ষ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানকে স্বাগত জানাতে প্রায় দু'সপ্তাহ আগে ছাতক উপজেলা আওয়ামী লীগ উদ্যোগ গ্রহন করেছে।

এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির জানান, জনগণের শান্তি রক্ষায় প্রশাসন সময়মতো আইনী পদক্ষেপ গ্রহন করবে।

সিলেটভিউ২৪ডটকম/ ০৭ ডিসেম্বর ২০১৯/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী