আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

কিডনি প্রতিস্থাপনের মাধ্যমে শাখাওয়াত এখন সুস্থ, পেলেন অটোরিকশা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৭ ২১:১২:২৯

শহীদনূর আহমেদ, সুনামগঞ্জ প্রতিনিধি :: দক্ষিণ সুনামগঞ্জের পূর্ব বীরগাঁও ইউনিয়নের বীরগাঁও গ্রামের কিডনি বিকল হওয়া মেধাবী শিক্ষার্থী শাখাওয়াত হোসেন মাজন কিডনি প্রতিস্থাপনের মাধ্যমে এখন সুস্থ হয়েছেন।

অপারেশন  পরবর্তি চিকিৎসা ও পুনবার্সনের জন্যে শাখাওয়াতকে একটি সিএনজি অটোরিকশা প্রদান করেছে পূর্ব বীরগাঁও কল্যাণ ট্রাস্ট নামে একটি সামাজিক সংগঠন।

শুক্রবার বিকালে তাঁকে সিএনজি অটোরিকশার চাবি হস্তান্তর করেন সংগঠনের উপদেষ্টা কিডনি বিশেষজ্ঞ ডা. নাজমুস সাকিব, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, রাজনৈতিক ব্যক্তিত্ব নাদীর আহমদসহ ট্রাস্টের সদস্যরা।

উল্লেখ্য গত বছরে মার্চে কিডনি রোগে আক্রান্ত হয় শাখাওয়াত হোসেন মাজন। তাঁর দুইটি কিডনি বিকল হয়ে যায়। তাঁর চিকিৎসার জন্যে প্রয়োজন ছিল ১২ লক্ষ টাকা। যা হতদরিদ্র পরিবারের জন্যে সংগ্রহ করা ছিল পাহাড় সমান। চিকিৎসার টাকা সংগ্রহে যখন শাখাওয়াতের পরিবার হতাশাগ্রস্থ অবস্থায় দিন পার করছিল তখন স্থানীয় কিছু যুবকের অংশগ্রহণে চিকিৎসার টাকা সংগ্রহে গঠিত হয় ক্যাম্পেইন ফর শাখাওয়াত নামে একটি সংগঠনের। ক্যাম্পেইন ফর শাখাওয়াতের মাধ্যমে দেশে বিদেশে কয়েক’শ তরুণের প্রত্যক্ষ-পরোক্ষ অংশগ্রহণে র্দীঘ দুই মাস ক্যাম্পেইন পরিচালনা করে ১২ লক্ষ টাকা সংগ্রহ করেন সংশ্লিষ্টরা। ক্যাম্পেইনের উপদেষ্টা ডা. নাজমুস সাকিবের তত্ত¡াবধানে ও ক্যাম্পেইন সদস্যদের সহযোগিতায় জাতীয় কিডনি ফাউন্ডেশন থেকে কিডনি প্রতিস্থাপন করা হয় মেধাবী শিক্ষার্থী শাখাওয়াতকে। শাখাওয়াতকে কিডনি প্রদান করেন তাঁর মা রাসমিনা বেগম।

অপারেশন  শেষে দীর্ঘদিন কিডনি ফাউন্ডেশনের পরির্চযায় থেকে বর্তমানে সুস্থ রয়েছে শাখাওয়াত। অপারেশন ব্যয় ও পরবর্তি চিকিৎসা ব্যয় শেষে উদৃৃত্ত টাকা ও ক্যাম্পেইন কর্তৃপক্ষের সহযোগিতায় পরবর্তি চিকিৎসা ও পুনবার্সনে একটি সিএনজি অটোরিকশা প্রদান করেন ক্যাম্পেইনকে ঘিরে গড়ে উঠা সামাজিক সংগঠন পূর্ব বীরগাঁও কল্যাণ ট্রাস্ট।

অটোরিকশা প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ট্রাস্টের আহবায়ক বাবরুল হোসেন নাহিদ, যুগ্ম আহবায়ক কবি আজমল আহমদ, রুমেল আহমদ, সদস্য সচিব শহীদনূর আহমেদ, ফান্ড ক্যাশিয়ার সাইদুল ইসলাম, সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম, সালিস ব্যক্তিত্ব তয়ফুর রহমান, স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন, সামুয়েল কবির প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/৭ ডিসেম্বর ২০১৯/এসএনএ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী