Sylhet View 24 PRINT

সুনামগঞ্জে মানবাধিকার দিবসে র‌্যালি ও আলোচনা সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১০ ১৭:০৯:৩২

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে  মানবাধিকার দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা করেছে জেলা প্রশাসন। বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালিতে জেলা প্রশাসনে বিভিন্ন দপ্তরের নেতৃবৃন্দসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

“মানবাধিকার সুরক্ষা তারুণ্যের অভিযাত্রা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। সহকারি কমিশনার আল আমীন সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ইন সার্ভিস ট্রেনিং সেন্টার) হায়াতুন নবী, মুক্তিযোদ্ধা এডভোকেট আলী আমজদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন, মানবাধিকার কর্মী হাওর অঞ্চল কথার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদার, সাংবাদিক আল হেলাল, শহীদনূর আহমেদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পৃথিবীর সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন হয়েছিল। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ মানুষ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জত লুণ্ঠন করা হয়েছিল।  স্বাধীনতার ৪৮ বছর পর  প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের নাগরিকদের মানবাধিকার সুরক্ষায় সরকার বদ্ধপরিকর। রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন ইস্যুতে আর্ন্তজাতিকভাবে দেশ মানবাধিকার সুরক্ষা নিশ্চিতকরণে সুনাম অর্জন করেছে। আগামীতেও তার ধারাবাহিকতা বজায় থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/১০ ডিসেম্বর ২০১৯/এসএন/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.