আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

জামিন দেয়া না দেয়া আদালতের ব্যাপার, খালেদার জামিন সম্পর্কে পরিকল্পনামন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১২ ১৯:৪৪:০৪

সুনামগঞ্জ প্রতিনিধি :: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন সম্পর্কে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, তিনি সিনিয়র ব্যক্তি। সাবেক প্রধানমন্ত্রী। তত্ত্বাবদায়ক সরকারের আমলে তাঁর বিরুদ্ধে রাষ্ট্র মামলা করেছে। জামিন দেয়া না দেয়া আদালতের ব্যাপার। সেদিন হাইকোর্টে যা হয়েছে ! যাদের আমার শ্রদ্ধাকরি, আইনজীবী হিসেবে তারা যা করেছেন তা কখনও কাম্য নয়। তারা সংবাদ সম্মেলন করে বলেছেন, প্রয়োজন হলে আবারও করবেন। কোনো  অরাজকতা, বিশৃংখলা সভ্য দেশে হতে পারে না। কাজেই আদালতের রায় মানতে বাধ্য। আদালতের রায় মাথা পেতে নিতে হবে। আদালত যদি ছেড়ে দেয় নমস্ব আর না দিলেও নমস্ব।

বৃহস্পতিবার দুপুরে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স কর্তৃক আয়োজিত ১৫ তম বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনা মন্ত্রী সরকারের উন্নয়ন সম্পর্কে বলে্ন, এখন উন্নয়নের সময়, পরিবর্তণের সময়। দেশের পরিবর্তনে দেশ প্রেমিক,  খাটি বাঙ্গালীর সঠিক নেতৃত্ব প্রয়োজন, মেকি বাঙ্গালী নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিবর্তনে যে উন্নয়ন কাজ চলছে এতে সকলের সহযোগিতা প্রয়োজন। সহযোগিতা না পেলে শেখ হাসিনা সফল হতে পারবেন। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীকে সকলের সযোগিতা ও সমর্থন দরকার।

তিনি বলেন, কেউ কখনও চিন্তা করেছিল ঘরে ঘরে বিদ্যুৎ, হাওরের অজপাড়া গ্রামে গঞ্জে বিদ্যুতের আলোয় আলোকিত হবে। কে চিন্তা করেছিল কর্ণফুলীর নিচ দিয়ে ট্রানেল হবে, কে চিন্তা করেছিল পদ্মাসেতু হবে? রাস্তাঘাট, হাসপাতাল, শিক্ষা এমন কোনা ক্ষেত্র নেই প্রধানমন্ত্রীর হাত নেই। শেখ হাসিনা যোগ্য নেতা। তিনিই পারবেন দেশকে পরিবর্তন করতে। সুনামগঞ্জের উন্নয়ন সম্পর্কে পরিকল্পনা মন্ত্রী বলেন, কিছু অহেতুক বিভ্রান্তি ছড়িয়ে আমার উন্নয়নকে বাঁধাগ্রস্থ করা হচ্ছে। কোনো কারণ ছাড়া অজতা বিতর্ক ছড়িয়ে সুনামগঞ্জের বিরুদ্ধে জনমত গড়ার চেষ্টা করা হচ্ছে। এতে সুনামগঞ্জের মানুষের ক্ষতি করা হচ্ছে। জেলার ছেলেমেয়েদের ভবিষ্যতের ক্ষতি করা হচ্ছে।

সমালোচকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, পারলে সহযোগিতা করেন, নয় চুপ থাকেন। সৎ রাজনীতি করতে হলে মন পরিষ্কার করতে হবে। হিংষা করে রাজনীতি হয় না। সহযোগিতা না করতে পারলে অহেতুক বিতর্ক ছড়াবেন না । কিছুই করতে পারবেন না। আল্লাহ সবচেয়ে বড় বিচারক। তিনিই সহযোগিতা করবেন। আমার মন পরিস্কার। আমি যা করছি সুনামগঞ্জের উন্নয়নের জন্য করছি। আমি সুনামগঞ্জের পরিচয়ে গর্ববোধ করি। মেডিকেল কলেজ সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ নামে হচ্ছে। ট্যাক্সস্টাইল ইনস্টিটিউট সুনামগঞ্জের নামে হবে। বিশ্ব বিদ্যালয় সুনামগঞ্জের নামে হবে। ছাতক থেকে রেল সুনামগঞ্জে আসবে। আগামী ১ বছরের মধ্যেই আসবে ইনশাল্লাহ। আমি এতো বোকা নই যে ঘুরাইয়া শান্তিগঞ্জ রেল নিবো। ৫ হাজার কোটি টাকা ব্যায়ে ১৮ কিলোমিটা ফ্লাইওভার নির্মিত করে সুনামগঞ্জের সাথে ধর্মাপাশার যোগাযোগ করা হবে। এই রাস্তায় আমি যাবো না। সুনামগঞ্জের মানুষ যাবে। ৫০ কোটি টাকা ব্যয়ে শহর উন্নয়নে প্রকল্প গ্রহণ করা হয়েছে। পৌর কলেজ, পলাশ হাইস্কুল, ইসলামগঞ্জ ডিগ্রি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বহুতল ভবন করে দেয়া হয়েছে। বঙ্গবন্ধুর নামে শহরের ১টি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আবুল হোসেন মিলনায়তনকে অত্যাধুনিক করার জন্যে ৫০-৬০ কোটি টাকার প্রকল্প গ্রহণের প্রস্তুতি চলছে। এসব কার জন্যে করা হচ্ছে আমার গ্রাম ডুংরিয়া বা শান্তিগঞ্জের জন্য নয়, সুনামগঞ্জবাসীর জন্যে । 

সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইফ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ প্রমুখ।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র নাদের বখত, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহামন, বিশিষ্ট ব্যবসায়ি জিয়াউল হক, চেম্বার অব কমার্সের সহ সভাপতি আমিনুল হক ,পরিচালক খন্দকার মঞ্জর আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১২ ডিসেম্বর ২০১৯/শহীদনূর/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী