আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

জ্ঞান অর্জন বিহীন সার্টিফিকেট কাজে আসবে না: পীর মিসবাহ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১২ ১৯:৫৭:৪৪

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ- ৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, শিক্ষার্থীদের অবস্যই মানসম্মত শিক্ষা অর্জন করতে হবে। বর্তমানে পাস করা সহজ আর ফেইল করা কঠিন। জ্ঞান অর্জনবিহীন সাটিফিকেট দিয়ে কোনো কাজে আসবে না।

বৃহস্পতিবার দপুরে আব্দুল আহাদ-সাহিদা চৌধুরী উচ্চ বিদ্যালয় এমপিওভুক্তি ও নতুন ভবনের ভিত্তিপ্রস্তর শেষে আয়াজিত সংবর্ধনা অনুষ্ঠানে  সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, এই সার্টিফিকেট পরিবার, সমাজ, জাতির কাজে আসবে না। সার্টিফিকেটদারী শিক্ষিত বেকার হয়ে দেশের জন্য বোঝা হয়ে থাকতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লক্ষ্য স্থীর করে এগিয়ে শিক্ষক ও অভিভাকদের কথা শোনে সামনে এগিয়ে যেথে হবে। পড়াশোনা করে নিজেকে আলোকিত করুন।  দারিদ্রতা কখনও মেধাবীদের অন্তরায় হতে পারে না। আল্লাহর দেয়া মেধাকে কাজে লাগিয়ে ভাগ্যের পরিবর্তন করুন। পৃথিবীর অধিকাংশ সফল ও ধনী ব্যক্তিরা গরীব পরিবারের ছিলেন। বর্তমানে পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি বিলগেটস কোনো ধনী পরিবারের সন্তান ছিলেন না। আমাদের প্রতিবেশী দেশ ভারতে রাষ্ট্রপতি রামনাথ গোবিন্দ বস্তি থেকে উঠে এসেছেন। এমন অসংখ্য উদাহারণ রয়েছে। আমি নিজেও একজন গরীব পরিবারের সন্তান ছিলাম। মেধাকে কাজে লাগিয়ে এ পর্যন্ত এসেছি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ ফজলুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মুহাম্মদ আমিনুল হক এর পরিচালনায় সংবর্ধণা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শহীদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অব. অধ্যক্ষ সৈয়দ মুহিবুল ইসলাম, অব: প্রধান শিক্ষক এস এম মাহবুবুল হক, নতুন হাছননগর জামে মসজিদের সভাপতি আব্দুল হান্নান, বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য আবারক আলী।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও সাবেক পৌর কাউন্সিলর সমরাজ মিয়া, নিউ স্টার ক্রিকেট ক্লাবের সভাপতি মোঃ আলী হোসেন, ম্যানেজিং কমিটির সাবেক সদস্য তছকির মাহমুদ, শিক্ষার্থী নোবেল আহমদ, সৈয়দা সারেকা প্রমুখ।
এর আগে বিদ্যালয়ে ৭৫ লক্ষ টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তরের উদ্ধোধন করেন সংসদ সদস্য পীর মিসবাহ।

সিলেটভিউ২৪ডটকম/১২ ডিসেম্বর ২০১৯/শহীদনূর/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   দিরাইয়ে নৌকায় বেড়াতে গিয়ে লাশ হল যুবক
  •   ছাতকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু
  •   বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে প্রতিদিন ৫ কি.মি. হেঁটে তহবিল সংগ্রহ করছেন ভিপি ইকবাল
  •   তাহিরপুরে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
  •   তাহিরপুরে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ২০
  •   প্রধানমন্ত্রীর দূরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ সফলভাবে এগিয়ে যাচ্ছে : পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে বেফাঁস মন্তব্য করে বেকায়দায় পুলিশ কর্মকর্তা
  •   ছাতকে নৌকা ডুবিতে কিশোরের মৃত্যু
  •   জগন্নাথপুরে নিখোঁজের ২ দিন পর যুবকের লাশ উদ্ধার
  •   তাহিরপুরে করোনাকে উপেক্ষা করে স্থানীয় পর্যটকদের ভিড়