আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ের সর্ববৃহৎ মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৩ ২২:৫৬:৫৫

আশরাফ আহমেদ, দিরাই থেকে ::  জমকালো আয়োজনের মধ্য দিয়ে সিলেটস্থ দিরাই ছাত্রকল্যাণ পরিষদের মেধা বৃত্তি পরীক্ষা ২০১৯ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৩ ডিসেম্বর)  দিরাই উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য সায়েদ আহমেদ দুলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিলোয়ার রহমান মিশুর সঞ্চালনায় অনুষ্ঠাোন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর কাজী আতাউর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ বলেন, দিরাইয়ে মেধাবীদের এরকম মিলনমেলায় আসতে পেরে সত্যিই খুব ভাল লাগছে। এসময় তিনি এলাকার জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়া দিরাই ছাত্রকল্যাণ পরিষদের ভূয়সী প্রশংসা করে বলেন, এরকম আয়োজন এলাকার শিক্ষার উন্নয়নে নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি দিরাই ছাত্রকল্যাণ পরিষদের ভবিষ্যত কার্যক্রমের সাফল্য কামনা করে মানবসেবাধর্মী এ ধরণের কাজ অব্যাহত রাখার আহবান জানান। এসময় তিনি বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

প্রফেসর কাজী আতাউর রহমান বলেন, এমন প্রতিযোগিতামূলক আয়োজন শিক্ষার প্রতি কোমলমতিদের আরো আগ্রহী করে তুলবে। এসময় তিনি ভাটির এলাকার এই সংগঠনের সফলতা কামনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা নির্বাহী অফিসার শফি উল্লা, এমসি কলেজ গণিত বিভাগের সহযোগী অধ্যাপক প্রবীর রায়,  দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, সমাজসেবক আসাদ উল্লাহ, দৈনিক যুগান্তরের দিরাই প্রতিনিধি জিয়াউর রহমান লিটন, শিক্ষাবিদ মোস্তফা কামাল পাশা, ছাত্রকল্যাণের প্রধান উপদেষ্টা সঞ্জয় চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী শাহ কামাল ও এল.পি এস ফাউন্ডেশন এর ব্যবস্থাপক প্রশান্ত সাগর দাস প্রমুখ।

এবছর উপজেলার ৯ টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভায় পৃথকভাবে অনুষ্ঠিত মেধা বৃত্তি পরীক্ষায় আড়াই হাজারেরও বেশি শিক্ষার্থী অংশ নেন। পঞ্চম-অষ্টম ও দশম শ্রেণির এই মেধা বৃত্তি পরীক্ষার শীর্ষে থাকা ৪৮ জনকে ট্যালেন্টপুল এবং ১০৫ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয় ছাত্রকল্যাণ। মুল প্রতিযোগীতায় উর্ত্তীন শিক্ষার্থীদের সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ দেওয়া হয়।  এছাড়াও ১৫৩ জনকেই স্মারক উপহার দেয় ভাটির এই সংগঠন।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ডিসেম্বর ২০১৯/আআ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী