আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

তাহিরপুরে যোগদান না করেই বদলি হলেন ডা. সাবিনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৪ ১৩:৪১:৩১

এম.এ রাজ্জাক, তাহিরপুর :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কর্মস্থলে যোগদান না করেই অনত্র বদলী হয়ে চলে গেছেন সদ্য নিয়োগ পাওয়া ডা. সাবিনা ইয়াসমিন।

তিনি বৃহস্পতিবার সকালে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন।

যোগদানের একদিন পরেই শুক্রবার ডা. সাবিনা ইয়াসমিন কুমিল্লার মুরাদনগরে বদলি হয়ে চলে যান। সাবিনা ইয়াসমিন ৩৯তম (বিশেষ) বিসিএসে উত্তীর্ণ হওয়া একজন চিকিৎসক।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা যায়, সরকারের নির্দেশনায় সম্প্রতি হাওরাঞ্চলের প্রত্যন্ত এলাকার মানুষের স্বাস্থ্যসেবার মানোন্নয়নের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পদায়নে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জন চিকিৎসক গত বৃহস্পতিবার যোগদান করেন। ডা. সাবিনা ইয়াসমিনের কর্মস্থল ছিল উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে। কিন্তু সেখানে তিনি যোগদান না করে একদিন পরেই বদলি হয়ে কুমিল্লার মুরাদনগরে চলে গেছেন।

নাম প্রকাশ না করে এক চিকিৎসক জানান, সরকার তৃণমূলে চিকিৎসাসেবা উন্নত করার লক্ষ্যে নতুন কর্মস্থলে যোগদানের পর কমপক্ষে ২ বছর ওই এলাকাতে থাকার শর্তে ৩৯ তম (বিশেষ) বিসিএসে উত্তীর্ণ হওয়া চিকিৎসকদের নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু যোগদানের একদিন পরই বদলির হয়ে যাওয়ার বিষয়টি সবাইকে অবাক করেছে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য বিষয়ক কমিটির সদস্য হাফিজ উদ্দিন বলেন, বিশেষ বিসিএসের চিকিৎসক বিশেষ আদেশে বদলি হয়েছেন। এতে বিশেষ বিসিএসে উত্তীর্ণ চিকিৎসক বদলির নীতিমালা লঙ্ঘন হয়েছে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্রের ইউএইচএফপিও ডা. ইকবাল হোসেন বলেন, হাওরাঞ্চলের প্রত্যন্ত জনপদের মানুষের স্বাস্থ্যসেবার মানোন্নয়নের জন্য বৃহস্পতিবার ৬ চিকিৎসক তাহিরপুর সদর হাসপাতালে যোগদান করেন। শুক্রবার তিনি জানতে পারেন ডা. সাবিনা ইয়াসমিন কুমিল্লার মুরাদনগরে বদলি হয়েছেন।


সিলেটভিউ২৪ডটকম/১৪ ডিসেম্বর ২০১৯/এমএআর/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী