আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুরে সামাদ আজাদের জন্মদিন পালন করলো আ.লীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৫ ২০:৪০:৪৯

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: সাবেক পররাষ্ট্রমন্ত্রী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ৯৮তম জন্মদিন পালন করেছে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুর পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাশেষে কেক কেটে ৯৮তম জন্মদিন উদযাপন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সামাদ আজাদের ঘনিষ্ট সহচর সিদ্দিক আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান হারুন রাশীদ, সহ সভাপতি আব্দুল কাইয়ুম মোশাহিদ, যুগ্ম সম্পাদক মোঃ লুৎফুর রহমান, সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, প্রচার সম্পাদক হাজী আব্দুল জব্বার, তথ্য ও গবেষনা সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, সাংস্কৃতিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ নুরুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি ডাঃ আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূঁইয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল গফুর, হাজী জমশেদ মিয়া তালুকদার, সৈয়দ লাল মিয়া, সাধারণ সম্পাদক সৈয়দ মনোয়ার আলী, মনু মোঃ মতচ্ছির আলী, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক বশির আহমদ, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ কদরিছ মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ কামাল উদ্দিন, সহ সভাপতি ফজলুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ রুহেল, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাহা আহমদ প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুজিত কুমার রায়, সদস্য সাবেক চেয়ারম্যান মোঃ আইয়ুব খান, বন ও পরিবেশ সম্পাদক জালাল হোসেন (কদ্দুছ কামালী), কাউন্সিলর মোঃ আবাব মিয়া, কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ সোহেল আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক মাসুম আহমদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আলা উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শেখ সালেহ আহমদ ছোট মিয়া, পৌর আওয়ামী লীগ নেতা মোঃ ইউনুছ মিয়া, যুবলীগ নেতা নজরুল ইসলাম, রমজান আলী ছানা, আকমল হোসেন ভূঁইয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোতাহীর আলী, প্রচার সম্পাদক আক্তার হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাফরোজ ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন সামাদ আজাদ এই অঞ্চলে জন্মগ্রহণ করে স্বীয় কর্মের মাধ্যমে আমাদেরকে দেশ-বিদেশে পরিচিতি করে তুলেছেন। তার নেতৃত্বে জগন্নাথপুর তথা বৃহত্তর সিলেট অঞ্চল আওয়ামী লীগের দূর্গ হিসেবে গড়ে উঠে। তিনি আমৃত্যু বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জনসহ দেশ গঠনে অগ্রনী ভূমিকা রেখেছেন।

উল্লেখ্য যে, ক্ষণজন্মা পুরুষ প্রয়াত সামাদ আজাদ ১৯২২ সালে ১৫ জানুয়ারি জগন্নাথপুর উপজেলাধীন ভূরাখালী গ্রামে জন্ম গ্রহণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৫ জানুয়ারি ২০২০/সুনু/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী