Sylhet View 24 PRINT

নীরবেই গেল জাতীয় নেতা সামাদ আজাদের জন্মদিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৬ ১২:২২:৪২

সুনামগঞ্জ প্রতিনিধি :: স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী ও প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ৯৮ তম জন্মবার্ষিকী নীরবেই চলে গেল। ১৫ জানুয়ারি তার ৯৮তম জন্মবার্ষিকী নিজের জন্মজেলা সুনামগঞ্জে অনেকটা নীরবেই পালিত হয়েছে।

জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগেও জন্মদিন পালিত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে আব্দুস সামাদ আজাদ স্মৃতিপরিষদ নামের একটি সংগঠন ঘরোয়াভাবে জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের জন্মদিন পালন করেছে।

তৃণমূল নেতাকর্মীরা জানান, আব্দুস সামাদ আজাদের হাত ধরেই বৃহত্তর সিলেট অঞ্চলে আওয়ামী লীগ সুপ্রতিষ্ঠিত হয়। বর্তমানে যারা সিলেট বিভাগে আওয়ামী লীগের রাজনীতিতে নেতৃত্ব দিচ্ছেন তারা প্রায় সবাই আব্দুস সামাদ আজাদের কর্মী ছিলেন। তার হাত ধরেই রাজনীতিতে এসেছিলেন তারা। আজ রাজনীতিতে তারা প্রতিষ্ঠিত হলেও ভুলে গেছেন রাজনৈতিক গুরুকে। তার জন্মদিন ও মৃত্যুদিবস এখন নীরবেই চলে যায়।

জানা গেছে সুনামগঞ্জ জেলা শহর ও আব্দুস সামাদ আজাদের নির্বাচনী এলাকা জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জেও জন্মবার্ষিকী উপলক্ষে তেমন কর্মসূচি ছিলনা। তবে জগন্নাথপুরে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জন্মদিন উপলক্ষে ঘরোয়া আলোচনা করে।

এদিকে জন্মদিন পালনের আনুষ্ঠানিকতা না করলেও আব্দুস সামাদ আজাদের নেতৃত্বের প্রতি আস্থাশীল বিভিন্ন প্রজন্মের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে আবেগঘন পোস্ট দিয়ে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন। তারা তার স্মৃতি ও বর্ণাঢ্য জীবন চর্চায় তরুণ প্রজন্মের রাজনীতিবিদদের এগিয়ে আসার আহ্বান জানান।

সিলেটভিউ২৪ডটকম/১৬ জানুয়ারি ২০২০/এসএসএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.