Sylhet View 24 PRINT

সুনামগঞ্জে রাজীব দেব মান্নার ১০ম মৃত্যুযবার্ষিকী পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২২ ১২:৩৯:২৪

সিলেট :: সুনামগঞ্জ শহরের নাট্যচর্চা যখন প্রায় মন্থর হয়ে থেমে যাচ্ছিল তখন ২০০৩ সালে দেবদুতের মত একজন এসেছিলেন এই শহরে। সুনামগঞ্জের নাট্য আন্দোলনকে গতি দিতে সুনামগঞ্জ শহরের কিছু তরুণ কে নিয়ে গড়ে তুলেন একটা নতুন নাটকের দল সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটার। সেই থেকে সুনামগঞ্জের নাট্যচর্চা আর থেমে যায়নি৷ এই শহরে এখন নিয়মিত নাটকের প্রদর্শনী হয়।

রাজীব দেব মান্না ছিলেন সিলেট শহরের সাংস্কৃতিক অঙ্গনের এক সূর্যের নাম৷ ব্যাপক জনপ্রিয়তা ছিল তাঁর। সিলেট প্রসেনিয়ামের প্রতিষ্ঠাতা ও চ্যানেল এস ইউ কে এর অনুষ্ঠান প্রধান৷

এমন নেতৃত্ব গুনসম্পন্ন ও সৃজনশীল এই মানুষ টি মাত্র ৩৫ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যুক্তরাজ্যে কর্মরত অবস্থায় মৃত্যবরণ করেন ২০১০ খ্রীস্টাব্দের ১০ জানুয়ারি।

আজ জেলা শিল্পকলা একাডেমির সংগ্রহশালায় তাঁর ১০ম মৃত্যবার্ষিকীতে মোমবাতি প্রজ্জলন ও গান কথায় এই কীর্তিমান মানুষটিকে স্মরণ করে সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটার।

উপস্থিত ছিলেন পৌরমেয়র জনাব নাদের বখত, পৌরকলেজের অধ্যক্ষ জনাব শেরগুল আহমেদ, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী, নাট্য ব্যাক্তিত্ব মঞ্জু তালুকদার, তপন কর, প্রসেনিয়ামের প্রতিষ্ঠাতা দলনেতা অনীশ তালুকদার, সাংবাদিক ও নাট্যকার খলিল রহমান, সংস্কৃতি কর্মী রিপন চন্দ, প্রসেনিয়ামের দলনেতা সাদেকুর রহমান খান, সাবেক দলনেতা আবিদ খান হৃদয়, সহ দলনেতা জুবাইর খান সহ প্রসেনিয়ামের অন্যান্য সদস্য।

সিলেটভিউ২৪ডটকম/২২ জানুয়ারি ২০২০/প্রেবি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.