আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ে প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২২ ১৯:২৮:০৮

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাইয়ে হাওর পাড়ের  প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার মানোন্নয়নে মিড ডে মিল কার্যক্রমের যাত্রা শুরু হয়েছে। ঝরে পড়া রোধ ও কোমলমতি শিশুদের বিদ্যালয়মুখী ও মনোযোগ বৃদ্ধির লক্ষ্যে এ কার্যক্রমের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

বুধবার (২২ জানুয়ারি) বেলা ২টায় উপজেলা সহকারি প্রাথমকি শিক্ষা কর্মকর্তা তাপস রায়ের উদ্যোগে ও প্রয়াত শিক্ষিকা অঞ্জু রায় স্মৃতি পরিষদের সহযোগীতায় উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের দত্তগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কর্ন চন্দ্র দাসের সভাপতিত্বে ও সুতার গাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অনিরুদ্ধ দাসের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও খেলাঘর উপজেলা সহ-সভাপতি জিয়াউর রহমান লিটন, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়, শিক্ষানুরাগী অনুপম রায় চৌধুরী, দত্ত গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিমাদ্রি শেখর দাস, সাংবাদিক সৈদুর রহমান তালুকদার, সুতার গাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদল চন্দ্র দাস, পান গাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিপু হালদার, মুক্তিযোদ্ধা ভীম লাল দাস, সাবেক শিক্ষক সত্যেন্দ্র দাস, শিক্ষানুরাগী ধীরেন্দ্র দাস, সহকারী শিক্ষিকা কনকলতা চৌধুরী, নিভারানী দাস প্রমুখ।

বিদ্যালয়ে ঝরে পড়া রোধ ও শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে সরকারের মিড ডে মিল ২০১৯ নীতিমালা বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার দত্ত গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে মিড ডে মিলের খাবারে অংশগ্রহণ করেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়।

এই উদ্যোগ হাওর পাড়ের প্রতিটি বিদ্যালয়ে ছড়িয়ে দিতে ও সবাইকে অংশগ্রহণের মাধ্যমে সরকারের মিড ডে মিল বাস্তবায়ন করতে সচেতনতা মুলক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে বক্তারা বলেন, বিদ্যালয়ে শিশুদের শুধু পাঠ দান নয়, পাঠ দানের পাশাপাশি ক্রিড়া, সংস্কৃতি ও সামাজিক আচার-আচরণ এবং নীতি আদর্শের শিক্ষা দান করতে হবে।

মিড মিলের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তারা আরও  বলেন, এ কার্যক্রম হাওড় পাড়ের প্রতিটি বিদ্যালয়ে বাস্তবায়ন হলে শিশুরা শুধু বিদ্যালয়মুখী নয় মনোযোগী হয়ে উঠবে। প্রাণবন্ত ভাবে শিশুরা সব কিছু গ্রহন করতে পারবে। একই সাথে খাবার গ্রহন করলে সম্প্রীতি ও শৃংখলার শিক্ষা লাভ করবে।

সিলেটভিউ২৪ডটকম/২২ জানুয়ারি ২০২০/এইচপি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী